Champai Soren: 'আমার সামনে ৩টি বিকল্প' - বিজেপি যোগের জল্পনা আরও বাড়ালেন চম্পাই সোরেন

People's Reporter: এক্স হ্যান্ডেলে চম্পাই সোরেন জানান, "আমি ভিতর থেকে ভেঙে পড়েছিলাম। কি করব বুঝতে পারছিলাম না। দুদিন চুপচাপ বসে আত্মদর্শন করলাম, পুরো ঘটনায় নিজের ভুল খুঁজতে থাকলাম"।
চম্পাই সোরেন এবং হেমন্ত সোরেন
চম্পাই সোরেন এবং হেমন্ত সোরেনছবি - সংগৃহীত
Published on

ঝাড়খণ্ডের রাজনীতিতে ডামাডোল। ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন। জল্পনা তুঙ্গে।

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের পদত্যাগের পর মুখ্যমন্ত্রী নির্বাচিত হন চম্পাই সোরেন। পরে জেল থেকে মুক্তি পেলে ফের মুখ্যমন্ত্রী করা হয় হেমন্ত সোরেনকে। পদত্যাগ করতে হয় চম্পাই সোরেনকে। সেই ঘটনাতেই তিনি মর্মাহত বলে জানিয়েছেন। তাঁর কথায়, তাঁকে আচমকাই পদত্যাগ করতে বলা হয়। যা তাঁর আত্মসম্মান খুণ্ণ হওয়ার সমান।

এক্স হ্যান্ডেলে চম্পাই সোরেন জানান, "আমি ভিতর থেকে ভেঙে পড়েছিলাম। কি করব বুঝতে পারছিলাম না। দুদিন চুপচাপ বসে আত্মদর্শন করলাম, পুরো ঘটনায় নিজের ভুল খুঁজতে থাকলাম। ক্ষমতার লোভ আমার একটুও ছিল না, কিন্তু আমার আত্মসম্মানে যে ধাক্কা লেগেছে তা কার কাছে দেখাব? আমার আপনজনদের দেওয়া যন্ত্রণা আমি কোথায় প্রকাশ করতে পারি?"

পাশাপাশি তিনি জানান, '৩১ জানুয়ারি ইন্ডিয়া জোট আমাকে ঝাড়খণ্ডের ১২ তম মুখ্যমন্ত্রী হিসাবে রাজ্যের সেবা করার জন্য নির্বাচিত করে। আমার মেয়াদের প্রথম দিন থেকে শেষ দিন (৩ জুলাই) পর্যন্ত আমি রাজ্যের প্রতি আমার দায়িত্ব সম্পূর্ণ নিষ্ঠার সাথে পালন করেছি। এই সময়ের মধ্যে, আমরা জনস্বার্থে অনেক সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু দেখা গেল আমার কর্মসূচি বাতিল করছে দল। একজন মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান অন্য কেউ বাতিল করছে! এর চেয়ে গণতন্ত্রে আর বড় অপমান কী হতে পারে?'

রবিবার একাধিক অনুগামী বিধায়কদের নিয়ে দিল্লি গিয়েছেন চম্পাই সোরেন। তারপরই তাঁর বিজেপি যোগের জল্পনা তুঙ্গে ওঠে। যদিও চম্পাই জানান, "ব্যক্তিগত কারণে দিল্লি এসেছি। কোনও বিজেপি নেতার সাথে বৈঠক হয়নি। তবে আমার কাছে ৩টি বিকল্প পথ খোলা আছে। প্রথমত, রাজনীতি থেকে অবসর নেওয়া। দ্বিতীয়ত, নিজের আলাদা সংগঠন তৈরি করা এবং তৃতীয়ত যদি আমি এই পথে কোনও সঙ্গী পাই, তবে সেই সঙ্গীকে নিয়ে আরও দূর এগিয় যাওয়া"।

চম্পাই সোরেন এবং হেমন্ত সোরেন
Hemant Soren: জেল মুক্তির পর ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন হেমন্ত সোরেন
চম্পাই সোরেন এবং হেমন্ত সোরেন
R G Kar Case: 'পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ' - মুখ্যমন্ত্রীর ইস্তফা দাবি করলেন নির্ভয়ার মা

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in