J&K: জম্মু-কাশ্মীরে ফের জঙ্গি হানায় নিহত এক ক্যাপ্টেন-সহ চার জওয়ান! তল্লাশি অভিযান চলাকালীনই হামলা

People's Reporter: এর আগে গত সপ্তাহের সোমবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়াতে সেনা কনভয় লক্ষ্য করে চলে গুলি, গ্রেনেড। পাল্টা হামলা চালায় সেনারাও। সেই হামলায় ৫ জন সেনা নিহত হয়েছেন।
ডোডায় জারি ভারতীয় সেনার তল্লাশি
ডোডায় জারি ভারতীয় সেনার তল্লাশিছবি - সংগৃহীত
Published on

ফের অশান্ত জম্মু ও কাশ্মীর। ডোডায় জঙ্গীদের সঙ্গে সংঘর্ষের সময় আহত হন এক অফিসার সহ চারজন জওয়ান। পরে চিকিৎসা চলাকালীন ওই চারজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

সূত্রের খবর, সোমবার সন্ধ্যায় ডোডার দেশা জঙ্গল এলাকায় ভারতীয় সেনার সঙ্গে জম্মু-কাশ্মীর পুলিশের স্পেশ্যাল অপারেশন গ্রুপ যৌথভাবে তল্লাশি অভিযান চালায়। সেই সময় গোলাবারুদ ধেয়ে আসে সেনাবাহিনীর দিকে। পাল্টা আক্রমণ করে ভারতীয় সেনা। দুই পক্ষের মধ্যে প্রায় ২০ মিনিট ধরে এই গুলির লড়াই চলে। সেই সময় জঙ্গীদের ছোঁড়া গুলিতে নিহত হন এক ক্যাপ্টেন সহ চার জওয়ান।

জানা গেছে, প্রথমে আহত অবস্থায় ওই চারজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীনে থাকাকালীন মঙ্গলবার ভোরে মৃত্যু হয় ওই চারজনের। পাশাপাশি এক পুলিশকর্মীর গায়েও গুলি লাগে বলে খবর। এক সেনা আধিকারিক জানিয়েছেন, ওই জঙ্গল এলাকায় চার থেকে পাঁচ জন জঙ্গি লুকিয়ে থাকার খবর ছিল। মঙ্গলবার সকালেও জঙ্গীদের খোঁজে তল্লাশি চলছে ওই এলাকায়।

গত কয়েক দিনে এই নিয়ে দ্বিতীয় বড়ো হামলার ঘটনা ঘটল। এর আগে গত সপ্তাহের সোমবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়াতে সেনা কনভয় লক্ষ্য করে চলে গুলি, গ্রেনেড। পাল্টা হামলা চালায় সেনারাও। সেই হামলায় ৫ জন সেনা নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও ৬ জন।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, গত ৩২ মাসে জম্মুতে জঙ্গী হানায় ৪৭ জন সেনার মৃত্যু হয়েছে। কাশ্মীর উপত্যকার তুলনায় হামলার সংখ্যা কম হলেও ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেশি। ২০১৯ সালে মোদী ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকে জম্মু-কাশ্মীর রাজ্যকে দুই কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মীর এবং লাদাখে ভাগ করা হয়। তার পরেই কাশ্মীরের পাশাপাশি জম্মুতেও ধারাবাহিক ভাবে পাক জঙ্গিদের হামলার সূচনা।

ডোডায় জারি ভারতীয় সেনার তল্লাশি
Bihar: ভিআইপি প্রধান মুকেশ সাহানীর বাবাকে বাড়িতেই ধারালো অস্ত্র দিয়ে খুন! উদ্ধার ক্ষতবিক্ষত দেহ
ডোডায় জারি ভারতীয় সেনার তল্লাশি
Kedarnath Temple: কেদারনাথ মন্দির থেকে ২২৮ কেজি সোনা গায়েব! চাঞ্চল্যকর অভিযোগ শঙ্করাচার্যর

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in