আদানি কাণ্ডে SEBI-র প্রতিক্রিয়া চাইল সুপ্রিম কোর্ট, বিশেষজ্ঞদের প্যানেল গঠনের পরামর্শও দিল

প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, শেয়ার বাজারে ভারতীয় বিনিয়োগকারীদের স্বার্থ সুরক্ষিত করার জন্য একটি শক্তিশালী ব্যবস্থা থাকা উচিত।
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্ট ফাইল ছবি সংগৃহীত
Published on

আদানি গোষ্ঠীর বিরুদ্ধে জালিয়াতির যে অভিযোগ উঠেছে, তা পরীক্ষা করার জন্য এক বিচারপতি সহ বিশেষজ্ঞদের একটি প্যানেল গঠনের জন্য পরামর্শ দিয়েছে সুপ্রিম কোর্ট। শুক্রবার, প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, শেয়ার বাজারে ভারতীয় বিনিয়োগকারীদের স্বার্থ সুরক্ষিত করার জন্য একটি শক্তিশালী ব্যবস্থা থাকা উচিত।

একইসঙ্গে, আদানি গোষ্ঠীর বিরুদ্ধে হিন্ডেনবার্গের রিপোর্ট নিয়ে শেয়ার বাজার নিয়ন্ত্রক সংস্থা সেবি (SEBI)-র প্রতিক্রিয়াও জানতে চেয়েছে দেশের শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট জানিয়েছে, বিনিয়োগকারীদের ভবিষ্যতের নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে SEBI-কে। আগামী সোমবার, এ নিয়ে আদালতে এসে নিজেদের মতামত জানাতে হবে সেবি-কে।

আদানি গোষ্ঠীর বিরুদ্ধে ওঠা কারচুপির অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টে দুটি মামলা হয়। বৃহস্পতিবার, প্রধান বিচারপতির এজলাসে একটি পৃথক মামলা করেন আইনজীবী বিশাল তিওয়ারি। দ্বিতীয় মামলা করেন আইনজীবী এম এল শর্মা ৷ শুক্রবার, সেই মামলার শুনানি হয়।

এই মামলার পরবর্তী শুনানি ১৩ ফেব্রুয়ারি, সোমবার।

সুপ্রিম কোর্ট
শীর্ষ আদালতে খারিজ BBC-কে নিষিদ্ধের আবেদন
সুপ্রিম কোর্ট
Adani Scam: বিবৃতিতে আদানির নামই নেই, কার স্বার্থে SEBI-র এই 'লুকোচুরি'?

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in