Manipur: ফের উত্তপ্ত মণিপুর! জঙ্গি দমন অভিযান সেনার, মৃত কমপক্ষে ৫

People's Reporter: মণিপুরের জিরিবাম জেলায় এক ব্যক্তিকে ঘুমের মধ্যেই গুলি করে হত্যা করে জঙ্গিরা। গুলি করে খুন করার পরই সেই এলাকা ছেড়ে পালিয়া যায় জঙ্গিরা।
Manipur: ফের উত্তপ্ত মণিপুর! জঙ্গি দমন অভিযান সেনার, মৃত কমপক্ষে ৫
ছবি - প্রতীকী
Published on

মণিপুরে পর পর জঙ্গি হামলা রুখতে তৎপর ভারতীয় সেনা। জঙ্গি দমনে ইতিমধ্যেই অভিযান শুরু করেছে সেনাবাহিনী। শনিবার সকাল থেকেই এই অভিযান শুরু হয়েছে।

কুকি ও মেইতেই জনগোষ্ঠীর মধ্যে অশান্তি লেগেই রয়েছে মণিপুরে। স্থানীয় প্রশাসন সূত্রের খবর, ফের কুকি জনগোষ্ঠীর জঙ্গিরা ফের সশস্ত্র হামলা চালিয়েছে। আজ সকাল থেকেই মণিপুরের বিষ্ণুপুর ও চূড়াচাঁদপুর এলাকায় তল্লাশি অভিযান শুরু করেছে সেনা ও পুলিশ। যদিও কুকি জনগোষ্ঠীর দাবি, পুলিশ এবং মেইতেইরা মিলে বিভিন্ন এলাকা দখল করছে। সশস্ত্র হামলা চালিয়ে এই কাজ করছে তারা।

মণিপুরের জিরিবাম জেলায় এক ব্যক্তিকে ঘুমের মধ্যেই গুলি করে হত্যা করে জঙ্গিরা। গুলি করে খুন করার পরই সেই এলাকা ছেড়ে পালিয়া যায় জঙ্গিরা। তাদের সাথে নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই হয়। গুলির লড়াইয়ে ৩ জঙ্গি ছাড়াও একজন নিরাপত্তা রক্ষীর মৃত্যু হয়ে বলেই জানা যায়।

প্রসঙ্গত, চলতি সপ্তাহের প্রথম থেকেই উত্তপ্ত হয়ে ওঠে মণিপুর। ড্রোন হামলা থেকে শুরু করে ক্ষেপণাস্ত্র হামলা কিছুই বাদ দেয়নি জঙ্গিরা। মণিপুর সরকারের দাবি, কুকি জঙ্গিগোষ্ঠীরা এই কাজের সাথে যুক্ত রয়েছে। তারা লাগাতার মেইতেই এলাকায় হামলা চালাচ্ছে।

গত ১ ও ২ সেপ্টেম্বর কাংপোকপি ও পশ্চিম ইম্ফলে ড্রোন হামলা চালায় জঙ্গিরা। যাতে ২ জন নিহত হন। আহত হয় আরও সাত জন। গতকাল অর্থাৎ শুক্রবারও হামলা চালায় জঙ্গিরা। প্রাক্তন মুখ্যমন্ত্রী মৈরেম্বাম কৈরেং সিং-র বাড়ির সামনে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। যার জেরে ৭০ বছর বয়সের এক ব্যক্তির মৃত্যু হয়।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in