Delhi: দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন অতিশী মারলেনা, ঘোষণা কেজরীওয়ালের

People's Reporter: মঙ্গলবার বিকেলেই দিল্লির উপরাজ্যপাল ভিকে সাক্সেনার কাছে নিজের ইস্তফা পত্র দেবেন কেজরীওয়াল।
অতিশী মারলেনা
অতিশী মারলেনা ছবি - সংগৃহীত
Published on

দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন অতিশী মারলেনা। মঙ্গলবার দলীয় পরিষদীয় বৈঠকের পর নতুন মুখ্যমন্ত্রী হিসাবে অতিশীর নাম ঘোষণা করলেন আপ প্রধান অরবিন্দ কেজরীওয়াল। মমতা বন্দ্যোপাধ্যায়ের পর অতিশী দেশের দ্বিতীয় মহিলা মুখ্যমন্ত্রী হতে চলেছেন।

গত শুক্রবার আবগারি দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এরপর রবিবার দলীয় এক সভায় আপ প্রধান কেজরীওয়াল ঘোষণা করেন, “দু’দিন পরে আমি মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দেব। যত দিন না জনতা জনার্দনের রায় পাচ্ছি, তত দিন আমি এই আসনে আর ফিরব না।” সেই মতো আজ নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকেলেই দিল্লির উপরাজ্যপাল ভিকে সাক্সেনার কাছে নিজের ইস্তফা পত্র দেবেন কেজরীওয়াল।

সূত্রের খবর, মঙ্গলবার আপ বিধায়কদের নিয়ে পরিষদীয় বৈঠক হয়। সেই বৈঠকে দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে অতিশী মারলেনার নাম প্রস্তাব করেন দলের নেতা দিলীপ পান্ডে। সূত্রের খবর, এই প্রস্তাব মেনে নেন আপের সকল বিধায়কেরা।

আপের জাতীয় মুখপাত্র অতিশী। দিল্লি কালকাজির বিধায়ক, ৪৩ বছর বয়সী অতিশী বর্তমানে দিল্লি সরকারের শিক্ষা, PWD, সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। দিল্লির প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার গ্রেফতারির পর তিনি মন্ত্রী হন এবং দলের একাধিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এক সময়ে অতিশী মণীশ সিসোদিয়ার উপদেষ্টা হিসাবে কাজ করেছেন।

উল্লেখ্য, ২০২৫ সালের ১১ ফেব্রুয়ারি শেষ হচ্ছে দিল্লির বিধানসভার মেয়াদ। অর্থাৎ এক বছর পর বিধানসভা নির্বাচন হওয়ার কথা থাকলেও রবিবার কেজরীওয়াল ঘোষণা করেন মহারাষ্ট্রের ভোটের সঙ্গে অর্থাৎ নভেম্বরেই ভোট হতে চলেছে রাজধানীতে। সুতরাং যিনিই মুখ্যমন্ত্রী হোন না কেন, তিনি অল্প কয়েক দিনের জন্যই সেই পদে থাকবেন। সেকারণে আপের শীর্ষ নেতৃত্ব এমন কাউকে চাইছে, যিনি মূল বিষয়গুলিতে দলের অবস্থানকে স্পষ্ট করতে পারেন এবং যাঁর আমজনতার মধ্যে ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে।

( বিস্তারিত আসছে)

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in