Delhi: শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ অতিশীর, আরও ৬ মন্ত্রী শপথ নিতে পারেন, তালিকায় কে কে?

People's Reporter: আপ নেতা গোপাল রাই, কৈলাশ গেহলট, সৌরভ ভরদ্বাজ এবং ইমরান হুসেন এই চারজনও মন্ত্রী হিসেবে শপথ নেবেন। এই চারজনই অরবিন্দ কেজরিওয়ালের মন্ত্রী পরিষদের সদস্য ছিলেন।
আপ নেত্রী অতিশী
আপ নেত্রী অতিশীছবি - সংগৃহীত
Published on

শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন আপ নেত্রী অতিশী মারলেনা। পাশাপাশি আরও ৬ জন মন্ত্রীর শপথ গ্রহণও হতে পারে বলে আপ সূত্রে খবর।

প্রথমে ঠিক হয় শুধুমাত্র অতিশীই শপথ নেবেন। কিন্তু পরে জানা যায় আপ নেতা গোপাল রাই, কৈলাশ গেহলট, সৌরভ ভরদ্বাজ এবং ইমরান হুসেন এই চারজনও মন্ত্রী হিসেবে শপথ নেবেন। এই চারজনই অরবিন্দ কেজরিওয়ালের মন্ত্রী পরিষদের সদস্য ছিলেন। নতুন মন্ত্রিসভাতেও তাঁদের রাখা হচ্ছে। এছাড়া আপের আরও দু'জন বিধায়ক শপথ নেবে বলে সূত্রের খবর।

অতিশী বলেন, "প্রথমত আমি দিল্লির জনপ্রিয় মুখ্যমন্ত্রী, আপের জাতীয় আহ্বায়ক তথা আমার গুরু অরবিন্দ কেজরিওয়ালকে ধন্যবাদ জানাতে চাই আমার উপর ভরসা করার জন্য। এটা কেবল আপ দলের মধ্যেই সম্ভব। আর সেটা করে দেখিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। আমি এক সাধারণ পরিবার থেকে এসেছি। আমি যদি অন্য দলে থাকতাম তাহলে আমাকে নির্বাচনে টিকিটও দেওয়া হত না।''

প্রসঙ্গত, গত শুক্রবার আবগারি দুর্নীতি মামলায় জামিন পেয়ে অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা করেন, “দু’দিন পরে আমি মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দেব। যত দিন না জনতা জনার্দনের রায় পাচ্ছি, তত দিন আমি এই আসনে আর ফিরব না।” সেই মতো মঙ্গলবার রাজ্যপালের কাছে গিয়ে ইস্তফাপত্র জমা দেন কেজরিওয়াল। এবং ওইদিনই দলীয় বৈঠকের পর দিল্লির নতুন মুখ্যমন্ত্রী হিসেবে অতিশীর নাম ঘোষণা করেন তিনি। অতিশী দিল্লির তৃতীয় মহিলা মুখ্যমন্ত্রী হলেন। এর আগে সুষমা স্বরাজ এবং শীলা দীক্ষিত দিল্লির মুখ্যমন্ত্রী হয়েছিলেন।

আপ নেত্রী অতিশী
Atishi Marlena: মেধাবী ছাত্রী থেকে দিল্লির মুখ্যমন্ত্রী, এক নজরে অতিশী মারলেনার রাজনৈতিক উত্থান
আপ নেত্রী অতিশী
Sandip Ghosh: আর ডাক্তার নন সন্দীপ ঘোষ, রেজিস্ট্রেশন বাতিল করল পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিল

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in