Rahul Gandhi: মানহানির মামলায় রাহুল গান্ধীর জামিন মঞ্জুর করল বেঙ্গালুরু আদালত

People's Reporter: ২০২৩ সালে কর্ণাটকের বিধানসভা নির্বাচন চলাকালীন স্থানীয় জনপ্রিয় সংবাদ পত্রিকা গুলিতে বিজেপির বিরুদ্ধে ‘মিথ্যা’ এবং ‘অবমাননাকর’ বিজ্ঞাপন দেওয়ার অভিযোগ ওঠে কংগ্রেসের বিরুদ্ধে।
রাহুল গান্ধী
রাহুল গান্ধীছবি - রাহুল গান্ধীর ফেসবুক পেজ
Published on

কর্ণাটকের বিধানসভা নির্বাচনের সময় রাজ্যের স্থানীয় সংবাদপত্রগুলিতে বিজেপির বিরুদ্ধে 'মিথ্যা' এবং 'অবমাননাকর' বিজ্ঞাপন দেওয়ার মামলায় শুক্রবার রাহুল গান্ধীর জামিন মঞ্জুর করল বেঙ্গালুরু আদালত।

উল্লেখ্য, ২০২৩ সালে কর্ণাটকের বিধানসভা নির্বাচনের আগে তৎকালীন বিজেপি সরকারের বিরুদ্ধে সমস্ত পাবলিক কাজ সম্পাদনের জন্য ৪০ শতাংশ কমিশন নেওয়ার অভিযোগ তুলেছিল কংগ্রেস। এই নিয়ে কংগ্রেসের তরফে স্থানীয় জনপ্রিয় সংবাদ পত্রিকা গুলিতে বিজ্ঞাপনও দেওয়া হয়েছিল। বিজেপি এমএলসি এবং সাধারণ সম্পাদক কেশব প্রসাদ এই নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন। তাদের দাবি ছিল, এর ফলে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে।

সেই অভিযোগের ভিত্তিতে রাহুল গান্ধী, কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া, উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমারের বিরুদ্ধে মামলা রজু হয়। সেই মামলার গত ১ জুন সিদ্দারামাইয়া এবং ডি কে শিবকুমারকে জামিন দেয় স্পেশাল ম্যাজিস্ট্রেট কেএন শিবকুমার। এবং রাহুল গান্ধীকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

আদালতের সেই নির্দেশ মেনে আজ সকালে বেঙ্গালুরু আদালতে সশরীরে হাজিরা দেন রাহুল গান্ধী। এরপর তাঁর জামিন মঞ্জুর করেছে আদালত। এই মামলার পরবর্তী শুনানি আগামী ৩০ জুন।

রাহুল গান্ধী
স্পিকার পদ, ৫ মন্ত্রকের দাবি নাইডুর, নীতিশের নজরে রেল সহ ৩ মন্ত্রক - জোট শরিকদের দাবিতে জেরবার মোদী
রাহুল গান্ধী
‘তদন্তকারী সংস্থা ব্যর্থ, সেকারণেই পলাতক নীরব-বিজয়-মেহুলরা’, ইডিকে ভর্ৎসনা আদালতের

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in