Bengaluru: ধুতি পরে থাকার কারণে শপিং মলে প্রবেশে বাধা! বেঙ্গালুরুতে কৃষকদের বিক্ষোভ

People's Reporter: ফকিরাপ্পা বলেন, “আমি একজন কৃষক এবং আমার ছেলেকে দেখতে অনেক দূর থেকে এসেছি। ও আমাদের মলে নিয়ে গিয়েছিল। ধুতি পরার জন্য আমাকে প্রবেশ করতে দেওয়া হয়নি।"
শপিং মলের সামনে প্রৌঢ় এবং তাঁর ছেলে
শপিং মলের সামনে প্রৌঢ় এবং তাঁর ছেলে ছবি - সংগৃহীত
Published on

পরনে ছিল ধুতি। টিকিট থাকা সত্ত্বেও সেকারণে শপিং মলে ঢুকতে বাধা দেওয়া হল এক প্রৌঢ়কে। গত মঙ্গলবার বেঙ্গালুরু জিটি ওয়ার্ল্ড মলের এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে। যদিও পরে শপিং মল কর্তৃপক্ষ ক্ষমা চেয়েছে।

জানা গেছে, ওই প্রৌঢ় ফকিরাপ্পা পেশায় একজন কৃষক। তিনি থাকেন কর্ণাটকের হাভেরি জেলায়। স্ত্রীকে নিয়ে বেঙ্গালুরুতে এসেছিলেন ছেলে নাগরাজের সঙ্গে দেখা করতে। মাগাদি মেন রোডে অবস্থিত জিটি ওয়ার্ল্ড মলে বাবা-মা ও ছেলে সিনেমা দেখার জন্য গিয়েছিলেন। কিন্তু মলের প্রবেশদ্বারের সামনেই তাঁদের আটকান নিরাপত্তারক্ষীরা। তাঁরা জানান, ধুতি পরার কারণে ভিতরে ঢুকতে পারবে না ওই কৃষক। এটাই মলের নিয়ম।

এবিষয়ে নাগরাজ জানান, তিনি একটি সিনেমা দেখতে সন্ধ্যা ৬ টা নাগাদ বাবা-মায়ের সঙ্গে মলে পৌঁছান। বলেন, “আমি নিরাপত্তারক্ষীদের কারণ জিজ্ঞাসা করেছিলাম। তাঁরা জানায়, আমার বাবা ধুতি পরেছিলেন এবং সে কারণেই তাঁকে ভিতরে প্রবেশে বাধা দেওয়া হয়েছে। ৩০ মিনিট পর আমার বন্ধুরা এবং কয়েকটি মিডিয়া আসলে তারা আমাদের ভিতরে যেতে দেয়। আমরা তখন প্রায় ফিরেই যাচ্ছিলাম।”

ফকিরাপ্পা বলেন, “আমি একজন কৃষক এবং আমার ছেলেকে দেখতে অনেক দূর থেকে এসেছি। ও আমাদের মলে নিয়ে গিয়েছিল। ধুতি পরার জন্য আমাকে প্রবেশ করতে দেওয়া হয়নি। আমি আমার ছেলেকে বাড়ি ফিরতে বলেছিলাম, কিন্তু সে এমন নিয়ম নিয়ে প্রশ্ন তোলে। এমন ঘটনা আমি আগে কখনও দেখিনি।”

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর ওই মল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যাপক নিন্দার ঝড় ওঠে। কৃষক নেতা কুরুবুরু শান্তকুমার মল পরিচালন কমিটির কাছ থেকে ক্ষমা চাওয়ার দাবি করেন। বৃহস্পতিবার এই ঘটনার প্রতিবাদ করে কন্নড় ও কৃষক সংগঠনগুলি।

যদিও পরে মলের নিরাপত্তার দায়িত্বে থাকা প্রশান্ত ক্ষমা চেয়েছেন এবং বলেছেন যে মলে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না।

শপিং মলের সামনে প্রৌঢ় এবং তাঁর ছেলে
কেন্দ্রের 'সব কা সাথ, সব কা বিকাশ' স্লোগান বন্ধের ডাক শুভেন্দুর! বিতর্ক হতেই বয়ান বদল বিরোধী দলনেতার
শপিং মলের সামনে প্রৌঢ় এবং তাঁর ছেলে
বিতর্ক তৈরি করা শঙ্করাচার্যর অভ্যাস! কেদারনাথে ২২৮ কেজি সোনা চুরি নিয়ে পাল্টা মন্দির কমিটি
শপিং মলের সামনে প্রৌঢ় এবং তাঁর ছেলে
Maharashtra: অজিত পাওয়ারের NCP-তে ভাঙন! দলত্যাগ ৪ শীর্ষ নেতার, শরদ গোষ্ঠীতে যোগের জল্পনা

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in