Lakhimpur Case: 'BJP জিতে গেছে, এবার দেখে নেব সবাইকে' - আশিস মিশ্রর বিরুদ্ধে থাকা সাক্ষীর ওপর হামলা

প্রশান্ত ভূষণ আদালতে জানান, সাক্ষীদের মধ্যে একজনের উপর হামলা হয়েছে। ভূষণ দাবি করেছেন যে যারা সাক্ষীকে আক্রমণ করেছিল তারা হুমকি দিয়ে বলেছে, "বিজেপি নির্বাচনে জিতে গিয়েছে। এবার আমরা আপনাকে দেখে নেব।"
লখিমপুর খেরি ঘটনায় মূল অভিযুক্ত আশিস মিশ্র
লখিমপুর খেরি ঘটনায় মূল অভিযুক্ত আশিস মিশ্রছবি সংগৃহীত
Published on

লখিমপুর খেরি ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রের জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন দায়ের করেছিলেন নিহত কৃষকদের পরিবার। সেই আবেদনের শুনানির জন্য বুধবার বেঞ্চ গঠন করা হবে। আজ একথা জানিয়েছে সুপ্রিম কোর্ট। অন্যদিকে কৃষকদের আইনজীবী প্রশান্ত ভুষন জানিয়েছেন সাক্ষীদের উপর হামলা করা হয়েছে।

গত বছর ৩ অক্টোবর আন্দোলনরত কৃষকদের উপর গাড়ি চালিয়ে দেওয়ার অভিযোগ উঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রর বিরুদ্ধে। এই ঘটনায় ৪ কৃষক ও এক সাংবাদিক সহ মোট ৮ জনের মৃত্যু হয়। ৯ অক্টোবর গ্রেপ্তার করা হয় আশীষ মিশ্রকে। ১০ ফেব্রুয়ারি এলাহাবাদ হাইকোর্ট তাঁর জামিন মঞ্জুর করে। এলাহাবাদ হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে নিহত কৃষকদের পরিবার।

১১ মার্চ শীর্ষ আদালত এই মামলা শুনতে সম্মত হয়েছে। প্রধান বিচারপতি এনভি রমনা জানিয়েছেন, তিনি, বিচারপতি হিমা কোহলি এবং বিচারপতি সূর্যকান্তের সমন্বয়ে গঠিত বেঞ্চ আগামীকাল বিষয়টির শুনানি করবে।

অন্যদিকে কৃষকদের আইনজীবী প্রশান্ত ভূষণ আদালতে জানিয়েছেন, মামলার প্রধান সাক্ষীদের মধ্যে একজনের উপর হামলা হয়েছে। ভূষণ দাবি করেছেন যে যারা সাক্ষীকে আক্রমণ করেছিল তারা হুমকি দিয়ে বলেছে, "বিজেপি নির্বাচনে জিতে গিয়েছে। এবার আমরা দেখে নেব আপনাদের সবাইকে।"

ভূষণ আরও জানান আশীষ মিশ্রকে জামিনে মুক্তি দেওয়ায় এই মামলার অন্যান্য সহ-অভিযুক্তরাও এলাহাবাদ হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন জামিন চেয়ে।

উল্লেখ্য, উত্তরপ্রদেশে সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে লখিমপুর খেরি জেলার ৮টি কেন্দ্রেই জয়লাভ করেছে বিজেপি।

-With IANS Inputs

লখিমপুর খেরি ঘটনায় মূল অভিযুক্ত আশিস মিশ্র
লখিমপুর খেরি কান্ড 'নিন্দনীয়', কিন্তু এরকম ঘটনা দেশে অনেক ঘটছে: নির্মলা সীতারামন

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in