Haryana: নির্বাচনের আগে ফের ভাঙন গেরুয়া শিবিরে! টিকিট না মেলায় দলত্যাগ বিজেপি নেত্রীর

People's Reporter: সন্তোষ যাদব লেখেন, "যাঁরা তৃণমূল পর্যায়ে দলের জন্য সংগ্রাম করেছেন, নিষ্ঠার সাথে কাজ করেছেন এবং দলকে শক্তিশালী করার জন্য গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তাঁদের দল অবহেলা করছে"।
সন্তোষ যাদব
সন্তোষ যাদবছবি - সংগৃহীত
Published on

হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ হতেই আরও বিপাকে গেরুয়া শিবির। এবার দলীয় নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে দল ছাড়লেন হরিয়ানা বিজেপির সহ-সভাপতি সন্তোষ যাদব। যা কার্যত অস্বস্তিতে ফেলেছে পদ্ম শিবিরকে।

মঙ্গলবার দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। যেখানে নাম নেই বিজেপি নেত্রী সন্তোষ যাদবের। সূত্রের খবর, সন্তোষ যাদব আটেলি বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়াই করতে চেয়েছিলেন। কিন্তু তাঁর বদলে ওই আসনে টিকিট দেওয়া হয় কুমারী আরতি সিং রাও-কে, যিনি কেন্দ্রীয় মন্ত্রী রাও ইন্দ্রজিৎ সিংয়ের মেয়ে। প্রথম তালিকাতে নাম ছিল না সন্তোষ যাদবের। দ্বিতীয় তালিকার জন্য সম্ভবত অপেক্ষা করছিলেন তিনি। সেই তালিকাতেও নিজের নাম না দেখে রীতিমতো ক্ষোভে ফেটে পড়েন ওই বিজেপি নেত্রী।

হরিয়ানায় বিজেপির সভাপতিকে পাঠানো একটি চিঠিতে সন্তোষ যাদব লেখেন, "অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে যে, যাঁরা তৃণমূল পর্যায়ে দলের জন্য সংগ্রাম করেছেন, নিষ্ঠার সাথে কাজ করেছেন এবং দলকে শক্তিশালী করার জন্য গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তাঁদের দল অবহেলা করছে"।

তিনি আরও লেখেন, "আর যাঁরা দলের জন্য বা নিজের বিধানসভা এলাকার জন্য বিজেপির হয়ে কোনওদিন কোনো কাজ করেননি তাঁদের অতিরিক্ত গুরুত্ব দেওয়া হয়েছে। এই পরিস্থিতি খুবই দুর্ভাগ্যজনক এবং এটি দলের কর্মীদের মধ্যে হতাশা ও অসন্তোষ ছড়াচ্ছে"।

এর দু'দিন আগে দল ছেড়েছিলেন হরিয়ানা বিজেপির আর এক সহ-সভাপতি জি এল শর্মা। যিনি রবিবার ২৫০ জনের বেশি অনুগামী নিয়ে কংগ্রেসে যোগদান করেন।

এর আগে গত শনিবার বিজেপি ছেড়েছিলেন প্রাক্তন মন্ত্রী বচন সিং আর্য। দল জননায়ক জনতা পার্টির বিদ্রোহী নেতা রাম কুমার গৌতমকে প্রার্থী করে। প্রথম তালিকাতেই দেখা যায় সাফিডন বিধানসভা কেন্দ্র থেকে তাঁকে টিকিট দেওয়া হয়। সেই কারণেই দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে বিজেপি ত্যাগ করেছিলেন বচন সিং।

সন্তোষ যাদব
Haryana Election: প্রার্থী তালিকায় বঞ্চিত, মুখ্যমন্ত্রীর সাথে হাত মেলাতে অস্বীকার বিজেপি নেতার
সন্তোষ যাদব
Haryana Election: 'এখন আমি কী করব?' - টিকিট না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন প্রাক্তন বিজেপি বিধায়ক

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in