Sikkim: ন’দিন ধরে নিখোঁজ ছিলেন, সিকিমের প্রাক্তন মন্ত্রীর দেহ উদ্ধার বাংলাদেশের তিস্তার চরে

People's Reporter: গত ৭ জুলাই সিকিমের পাকিয়ং জেলার ছোটা সিংতামে নিজের গ্রাম থেকে নিখোঁজ হন আরসি পৌড়িয়াল। বোনের বাড়ি যাবেন বলে বাড়ি থেকে বের হন তিনি। এরপর তাঁর সাথে আর যোগাযোগ করা যায়নি।
 আরসি পৌড়িয়াল
আরসি পৌড়িয়ালছবি - সংগৃহীত
Published on

ন’দিন ধরে নিখোঁজ ছিলেন। অবশেষে দেহ মিলল সিকিমের প্রাক্তন ডেপুটি স্পিকার তথা প্রাক্তন মন্ত্রী আরসি পৌড়িয়ালের। বয়স হয়েছিল ৮০ বছর। মঙ্গলবার বাংলাদেশে তিস্তার চর থেকে উদ্ধার করা হয় তাঁর দেহ। ময়নাতদন্তের পর রাতেই বিএসএফের হাতে তুলে দেওয়া হয় দেহ।

জানা যায়, গত ৭ জুলাই সিকিমের পাকিয়ং জেলার ছোটা সিংতামে নিজের গ্রাম থেকে নিখোঁজ হন আরসি পৌড়িয়াল। বোনের বাড়ি যাবেন বলে বাড়ি থেকে বের হন তিনি। এরপর তাঁর সাথে আর যোগাযোগ করা যায়নি। পরে পরিবারের পক্ষ থেকে পাকিয়ং থানায় নিখোঁজের অভিযোগ দায়ের করা হয়। এরপরে একটি বিশেষ তদন্তকারী দল গঠন করে তদন্ত শুরু হয়।

নিখোঁজের ন’দিন পর পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির ফুলবাড়ি থেকে আট কিলোমিটার দূরে তিস্তা নদীতে তাঁর দেহ ভাসতে দেখা যায়। পুলিশ সূত্রে খবর, বাংলাদেশের লালমণিরহাটের মহিষখোঁচা তিস্তার চরে উদ্ধার হয় প্রাক্তন মন্ত্রীর দেহ। আরসি পৌড়িয়ালের ঘড়ি এবং পরনের পোশাক দেখে শনাক্ত করা হয়েছে। কী ভাবে প্রাক্তন মন্ত্রীর মৃত্যু হল, তা তদন্ত করে দেখছে তদন্তকারী দল।

বর্ষীয়ান রাজনীতিবিদ আরসি পৌড়িয়াল ছিলেন সিকিমের প্রধান বিধানসভার ডেপুটি স্পিকার। তিনি সিকিমের বনমন্ত্রীও ছিলেন। পরবর্তী সময়ে ‘রাইজিং সান পার্টি’ নামক নিজের সংগঠনও তৈরি করেন।

প্রাক্তন মন্ত্রীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং। তিনি বলেছেন, “বর্ষীয়ান রাজনীতিবিদ আর সি পৌড়িয়ালের প্রয়াণে আমি গভীর ভাবে শোকাহত। মন্ত্রী হিসেবে এবং রাজনীতিক হিসাবে সিকিমের উন্নয়নের জন্য তিনি বিভিন্ন ভাবে সহায়তা করেছেন।“

 আরসি পৌড়িয়াল
‘সেনা ও তাঁদের পরিবার বিজেপির ভুল নীতির ফলে ভুগছেন’ - লাগাতার জঙ্গি হামলায় কেন্দ্রকে তোপ রাহুলের
 আরসি পৌড়িয়াল
Unemployment: শূন্যপদ ২২১৬, চাকরির পরীক্ষা দিতে এলেন ২৫০০০, পদপিষ্টের পরিস্থিতি মুম্বাই বিমানবন্দরে

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in