Saket Gokhale: মানহানির মামলায় ৫০ লাখ টাকা জরিমানা, আদালতের নির্দেশে বিপাকে তৃণমূল সাংসদ সাকেত গোখলে

People's Reporter: ২০২১ সালের ১৩ এবং ২৬ জুন এক্স হ্যান্ডেলে (পূর্ববর্তী টুইটার) পোষ্ট করে সাকেত গোখলে অভিযোগ করেছিলেন, লক্ষ্মী পুরীর সুইজারল্যান্ডে আয় বহির্ভূত সম্পত্তি রয়েছে।
সাকেত গোখলে
সাকেত গোখলে
Published on

প্রাক্তন কূটনীতিক তথা কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী হরদীপ সিং পুরীর স্ত্রী লক্ষ্মী পুরীর দায়ের করা একটি অবমাননার মামলায় তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলেকে ৫০ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। পাশাপাশি, সাকেতকে সমাজমাধ্যমে প্রকাশ্যে ক্ষমা চাওয়ারও নির্দেশ দেন বিচারপতি।

২০২১ সালের ১৩ এবং ২৬ জুন এক্স হ্যান্ডেলে (পূর্ববর্তী টুইটার) পোষ্ট করে সাকেত গোখলে অভিযোগ করেছিলেন, লক্ষ্মী পুরীর সুইজারল্যান্ডে আয় বহির্ভূত সম্পত্তি রয়েছে। সেই পোষ্টে সাকেত কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরীর নাম উল্লেখ করেন। যদিও পরবর্তীতে আদালতের নির্দেশে সেই পোষ্ট মুছে দেন তৃণমূল সাংসদ।

এরপর সাকেতের সেই পোষ্টের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেন লক্ষ্মী পুরী। তিনি আদালতে জানান, সাকেতের অভিযোগ ভিত্তিহীন। এর ফলে তাঁর এবং তাঁর পরিবারের মানহানি হয়েছে। সমাজমাধ্যমে তাঁর বিরুদ্ধে মিথ্যা অপবাদ ছড়ানোর চেষ্টা করা হচ্ছে।

সোমবার দিল্লি হাইকোর্টে ছিল সেই মামলার শুনানি। শুনানিতে বিচারপতি অনুপ জয়রাম ব্রহ্মাণীর বেঞ্চ সাকেত গোখলকে ৫০ লক্ষ টাকার জরিমানার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি, তৃণমূল সাংসদকে সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চেয়ে একটি পোষ্ট করতে হবে। বিচারপতির নির্দেশ, সেই পোষ্টটি অন্তত ছ’মাস সাকেতের এক্স হ্যান্ডলে থাকতে হবে। এছাড়া, একটি বহুল প্রচলিত সংবাদ মাধ্যমে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে সাকেতকে। আর সেটা আগামী আট সপ্তাহ অর্থাৎ দু'মাসের মধ্যে।

সাকেত গোখলে
Medha Patkar: ২৪ বছর পুরানো মানহানির মামলায় মেধা পাটকরকে জেল হেফাজতের শাস্তি আদালতের
সাকেত গোখলে
Rahul Gandhi: গোটা দেশে ভয়ের পরিবেশ তৈরি করেছে বিজেপি – সংসদে বললেন রাহুল গান্ধী

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in