Dhruv Rathee: ইউটিউবার ধ্রুব রাঠির প্যারোডি অ্যাকাউন্ট থেকে স্পিকারের কন্যা সম্পর্কে ভুয়ো তথ্য - FIR

People's Reporter: মহারাষ্ট্রের সাইবার সেল সূত্রে খবর, @dhruvrahtee নামের এক্স হ্যান্ডেল থেকে দাবি করা হয়েছে ওম বিড়লার কন্যা ইউপিএসসি পরীক্ষায় না বসেই পাস করেছেন।
ধ্রুব রাঠি
ধ্রুব রাঠিছবি - সংগৃহীত
Published on

জনপ্রিয় ইউটিউবার ধ্রুব রাঠির নাম ব্যবহার করে চালানো একটি প্যারোডি অ্যাকাউন্টের বিরুদ্ধে এফআইআর দায়ের করল মহারাষ্ট্র পুলিশের সাইবার শাখা। এই অ্যাকাউন্ট থেকে লোকসভার স্পিকার ওম বিড়লার কন্যা অঞ্জলি বিড়লাকে নিয়ে ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগ উঠেছে।

মহারাষ্ট্রের সাইবার সেল সূত্রে খবর, @dhruvrahtee নামের এক্স হ্যান্ডেল (পূর্বতন ট্যুইটার) থেকে দাবি করা হয়েছে ওম বিড়লার কন্যা ইউপিএসসি পরীক্ষায় না বসেই পাস করেছেন। এরপরই শুরু হয় বিতর্ক।

শনিবার এই ঘটনা প্রসঙ্গে টাইমস অফ ইন্ডিয়াকে ট্যাগ করে ধ্রুব রাঠি একটি ট্যুইট করেছেন এবং জানিয়েছেন "এই খবরের কাগজের প্রথম পাতায় কেন আমার সম্পর্কে ভুয়ো খবর ছড়ানো হচ্ছে? নিজের চোখ দিয়ে একবার দেখে নিন যে ওই পোষ্ট করা হয়েছিল কোনও এক প্যারোডি ট্যুইটার অ্যাকাউন্ট থেকে। আমার সঙ্গে এর কোনও সম্পর্ক নেই।" ধ্রুব রাঠির নিজের এক্স হ্যান্ডেল @dhruv_rathee

প্রসঙ্গত, ওম বিড়লার এক আত্মীয়র অভিযোগের ভিত্তিতে ওই ইউটিউবারের বিরুদ্ধে ভারতীয় ন্যায়সংহিতা ধারায় মানহানি, ইচ্ছাকৃতভাবে অপমান করা এবং আইটি আইনের অধীনে মামলা দায়ের হয়েছে।

যে অ্যাকাউন্ট থেকে ওই ট্যুইট করা হয়েছিল সেই X অ্যাকাউন্টের বায়োতে ​​লেখা আছে, “এটি ফ্যান এবং প্যারোডি অ্যাকাউন্ট এবং @dhruv_rathee-র আসল অ্যাকাউন্টের সাথে সংশ্লিষ্ট নয়। কারোর ছদ্মবেশও নয়। এটি একটি প্যারোডি অ্যাকাউন্ট।"

শনিবার অন্য একটি ট্যুইটে ওই অ্যাকাউন্ট থেকে জানানো হয়, মহারাষ্ট্র সাইবার সেলের নির্দেশ অনুসারে, আমরা অঞ্জলি বিড়লাকে নিয়ে সমস্ত পোস্ট এবং মন্তব্য মুছে ফেলেছি। আমরা ক্ষমাপ্রার্থী। কারণ এই বিষয় সম্পর্কে আমরা অবগত ছিলাম না। অন্য একজন ট্যুইট কপি করে শেয়ার করা হয়েছে।

ওই এক্স অ্যাকাউন্টের বায়োতে ​​লেখা রয়েছে, "এটি ফ্যান এবং প্যারোডি অ্যাকাউন্ট। @dhruv_rathee-র আসল অ্যাকাউন্টের সাথে যুক্ত নয়। এই অ্যাকাউন্টটি প্যারোডি।"

ধ্রুব রাঠি
Sanjay Raut: বালাসাহেব ঠাকরে, RSS সমর্থন করেছিল জরুরি অবস্থা - সংবিধান হত্যা দিবস-এর নিন্দায় রাউথ
ধ্রুব রাঠি
Banking: সংসদের বাজেট অধিবেশনেই ব্যাঙ্কিং আইনে সংশোধনী! বেসরকারিকরণের পথ মসৃণ হবে - মত বিরোধীদের

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in