Champai Soren: শুক্রবারই বিজেপিতে যোগ দিচ্ছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন

People's Reporter: হিমন্ত জানান, "ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সাথে সাক্ষাৎ করেছেন। তিনি ৩০ আগস্ট রাঁচিতে বিজেপি দলে যোগদান করবেন"।
অমিত শাহ-র সাথে সাক্ষাতে চম্পাই সোরেন
অমিত শাহ-র সাথে সাক্ষাতে চম্পাই সোরেনছবি - হিমন্ত বিশ্ব শর্মার এক্স হ্যান্ডেল
Published on

আগামী শুক্রবার বিজেপিতে যোগদান করতে চলেছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা চম্পাই সোরেন। সোশ্যাল মিডিয়ায় এমনটাই জানালেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

সোমবার আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা নিজের এক্স মাধ্যমে একটি ছবি শেয়ার করেন। যেখানে অমিত শাহ, চম্পাই সোরেন, হিমন্ত বিশ্ব শর্মা নিজে এবং অন্য এক ব্যক্তিকে দেখা যাচ্ছে। হিমন্ত লেখেন, "ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেশের বিশিষ্ট আদিবাসী নেতা চম্পাই সোরেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সাথে সাক্ষাৎ করেছেন। তিনি ৩০ আগস্ট রাঁচিতে বিজেপি দলে যোগদান করবেন"।

চম্পাই সোরেন যে বিজেপিতে যোগদান করবেন তা নিয়ে আগেই জল্পনা শুরু হয়েছিল। তাঁর দিল্লি যাত্রার সময় অনেকেই ভেবেছিলেন তখনই বিজেপিতে যোগদান করবেন। কিন্তু তা হয়নি। ১৮ আগস্ট এক্স মাধ্যমে দীর্ঘ একটি পোস্টের মাধ্যমে ঝাড়খণ্ড মুক্তি মোর্চার বিরুদ্ধে হতাশা প্রকাশ করেছিলেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

সেই সময় চম্পাই জানান, "ব্যক্তিগত কারণে দিল্লি এসেছি। কোনও বিজেপি নেতার সাথে বৈঠক হয়নি। তবে আমার কাছে ৩টি বিকল্প পথ খোলা আছে। প্রথমত, রাজনীতি থেকে অবসর নেওয়া। দ্বিতীয়ত, নিজের আলাদা সংগঠন তৈরি করা এবং তৃতীয়ত যদি আমি এই পথে কোনও সঙ্গী পাই, তবে সেই সঙ্গীকে নিয়ে আরও দূর এগিয় যাওয়া"।

এক্স মাধ্যমে চম্পাই আরও জানিয়েছিলেন, "ঝাড়খণ্ডের ১২ তম মুখ্যমন্ত্রী হিসাবে রাজ্যের সেবা করার জন্য নির্বাচিত হই আমি। আমার মেয়াদের প্রথম দিন থেকে শেষ দিন (৩ জুলাই) পর্যন্ত আমি রাজ্যের প্রতি আমার দায়িত্ব সম্পূর্ণ নিষ্ঠার সাথে পালন করেছি। কিন্তু দেখা গেল আমার কর্মসূচি বাতিল করছে দল। একজন মুখ্যমন্ত্রীর অনুষ্ঠান অন্য কেউ বাতিল করছে! এর চেয়ে গণতন্ত্রে আর বড় অপমান কী হতে পারে?"

এই পোস্টের মাধ্যমেই চম্পাই কার্যত স্পষ্ট করে দিয়েছিলেন জেএমএম ছেড়ে শীঘ্রই বিজেপিতে যোগ দিতে চলেছেন তিনি।

উল্লেখ্য, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের পদত্যাগের পর মুখ্যমন্ত্রী নির্বাচিত হন চম্পাই সোরেন। পরে জেল থেকে মুক্তি পেলে ফের মুখ্যমন্ত্রী করা হয় হেমন্ত সোরেনকে। পদত্যাগ করতে হয় চম্পাই সোরেনকে।

অমিত শাহ-র সাথে সাক্ষাতে চম্পাই সোরেন
Hemant Soren: ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে ফিরছেন হেমন্ত, ইস্তফা দিলেন চম্পাই সোরেন

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in