'লাল সেলাম কমরেড' - বুদ্ধবাবুর প্রয়াণে শোকজ্ঞাপন প্রধানমন্ত্রী মোদী, রাহুল গান্ধী, স্ট্যালিনদের

People's Reporter: নরেন্দ্র মোদী লেখেন, পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রী বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে শোকাহত। তিনি এমন একজন রাজনৈতিক নেতা ছিলেন যিনি দায়বদ্ধতার সাথে রাজ্যের সেবা করেছেন।
বুদ্ধবাবুর প্রয়াণে শোকস্তব্ধ জাতীয় রাজনীতি
বুদ্ধবাবুর প্রয়াণে শোকস্তব্ধ জাতীয় রাজনীতিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন
Published on

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর প্রয়াণে শোক জ্ঞাপন করছেন দেশের রাজনৈতিক দলের শীর্ষ নেতৃত্বরা। শোক জ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী মোদী থেকে শুরু করে দেশের বিরোধী দলনেতা রাহুল গান্ধীও।

সোশ্যাল মিডিয়ায় নরেন্দ্র মোদী লেখেন, "পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রী বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে শোকাহত। তিনি এমন একজন রাজনৈতিক নেতা ছিলেন যিনি দায়বদ্ধতার সাথে রাজ্যের সেবা করেছেন। তাঁর পরিবার ও সমর্থকদের প্রতি আমার আন্তরিক সমবেদনা। ওম শান্তি"।

শোকজ্ঞাপন করেছেন রাহুল গান্ধীও। তিনি লেখেন, "পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রী বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণের খবর শুনে আমি দুঃখিত। তিনি পাঁচ দশকেরও বেশি সময় ধরে জনসেবার কাজে নিযুক্ত ছিলেন। রাজ্য এবং দেশের জন্য তাঁর অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। এই কঠিন সময়ে তাঁর পরিবার, বন্ধু এবং অনুগামীদের প্রতি আমার আন্তরিক সমবেদনা"।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে জানান, "পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে আমার গভীর সমবেদনা। পাঁচ দশকেরও বেশি রাজনৈতিক জীবনে তিনি জনগণের সেবা করেছেন। তাঁর পরিবার এবং কমরেডদের প্রতি আমার সমবেদনা।"

শোকজ্ঞাপন করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিনও। এক্স মাধ্যমে স্ট্যালিন লেখেন, "কমরেড বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। বাম আন্দোলনের একজন নেতা এবং পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী ছিলেন তিনি। রাজ্য ও দেশ উভয়ের প্রতি তাঁর নিবেদন ও সেবা চিরকাল স্মরণীয় হয়ে থাকবে"।

তিনি আরও লেখেন, "একজন দৃঢ়প্রতিজ্ঞ মার্কসবাদী। তিনি তাঁর জীবন উৎসর্গ করেছিলেন একটি সাম্যবাদী সমাজ গড়ে তোলার জন্য। তাঁর নেতৃত্ব ও জনগণের প্রতি দায়বদ্ধতা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে। তাঁর পরিবার এবং বন্ধুবান্ধবদের প্রতি আমার আন্তরিক সমবেদনা। লাল সেলাম কমরেড"।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া লেখেন, "পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যু দুঃখজনক। কমিউনিস্ট আদর্শের একজন প্রবর্তক, সাম্য ও সামাজিক ন্যায়বিচারের প্রতি তাঁর নিবেদন স্মরণীয় হয়ে থাকবে। তাঁর পরিবার ও পশ্চিমবঙ্গের মানুষের প্রতি সমবেদনা জানাই"।

বুদ্ধবাবুর প্রয়াণে শোকস্তব্ধ জাতীয় রাজনীতি
Buddhadeb Bhattacharjee: চিরতরে পাম এভিনিউয়ের দু'কামরার ফ্ল্যাট ছেড়ে গেলেন বুদ্ধদেব ভট্টাচার্য
বুদ্ধবাবুর প্রয়াণে শোকস্তব্ধ জাতীয় রাজনীতি
'বারবার এই বাংলার মাটিতেই ফিরে আসুন আপনি' - বুদ্ধবাবুর মৃত্যুতে স্মৃতিচারণ মমতার

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in