Haryana Election: প্রার্থী তালিকায় বঞ্চিত, মুখ্যমন্ত্রীর সাথে হাত মেলাতে অস্বীকার বিজেপি নেতার

People's Reporter: হরিয়ানার ৯০ আসনের মধ্যে ৬৭ আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে ভারতীয় জনতা পার্টি। সেই তালিকায় নাম নেই হরিয়ানার ওবিসি মোর্চার নেতা তথা প্রাক্তন মন্ত্রী করণ দেব কম্বোজের।
মুখ্যমন্ত্রীর সাথে হাত মেলালেন না করণ দেব কম্বোজ
মুখ্যমন্ত্রীর সাথে হাত মেলালেন না করণ দেব কম্বোজছবি - সংগৃহীত
Published on

বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণার পরই হরিয়ানা বিজেপিতে তীব্র অসন্তোষ সৃষ্টি হয়েছে। একের পর এক বিজেপি নেতা দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছেন। শুক্রবার ভাইরাল একটি ভিডিওতে দেখা যায় মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনির সাথে হাত মেলাতে অস্বীকার করেন বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী করণ দেব কম্বোজ।

সম্প্রতি হরিয়ানার ৯০ আসনের মধ্যে ৬৭ আসনে প্রার্থী তালিকা প্রকাশ করেছে ভারতীয় জনতা পার্টি। সেই তালিকায় নাম নেই হরিয়ানার ওবিসি মোর্চার নেতা তথা প্রাক্তন মন্ত্রী করণ দেব কম্বোজের। তারপরই তিনি অসন্তুষ্ট হন।

একটি ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায় মুখ্যমন্ত্রীর সাথে দলের অন্যান্য নেতা কর্মীরাও উপস্থিত রয়েছেন। সকলের মাঝখান দিয়ে করণ দেব কম্বোজ হাতজোড় করে এগিয়ে আসছিলেন। মুখ্যমন্ত্রী নয়াব সিং সাইনি ওই বিজেপি নেতার সাথে হাত মেলাতে চাইলেও তিনি সামনে তাকিয়ে হাঁটতে থাকেন। হাত মেলাননি। অন্যান্য নেতারাও সেই ঘটনার সাক্ষী থাকেন। এমনকি মুখ্যমন্ত্রীর পাশের চেয়ারে বসলেও তাঁর দিকে তাকাননি করণ দেব কম্বোজ। ওই ভিডিও-র সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

বিজেপির ওই নেতা বলেন, বিজেপির এখন আর অনুগতদের প্রয়োজন নেই। যাঁরা কয়েকদিন আগে বিজেপিতে যোগ দিয়েছেন তাঁদেরকে টিকিট দেওয়া হয়েছে। আর দীর্ঘদিন ধরে বিজেপির হয়ে লড়াই করা ব্যক্তিরা টিকিট পান না।

অন্য একটি ভাইরাল ভিডিও-তে দেখা যায়, টিকিট না মেলায় কান্নায় ভেঙে পড়েছেন আর এক বিজেপি নেতা কবিতা জৈন। তিনি বলেন, "আমি দু'বছর ধরে হোস্টেলে থাকা আমার মেয়েকে দেখিনি। আমি গত পাঁচ বছর ধরে দলের জন্য কঠোর পরিশ্রম করছি। আমার মেয়ে জিজ্ঞাসা করেছিল যে, সে বাড়ি আসবে কিনা? আমি তাকে নির্বাচনের আগে আসতে নিষেধ করেছিলাম।"

তিনি আরও জানান, "আমরা দলের কর্মকাণ্ডে বিচলিত নই। তবে দীর্ঘ ৫০ বছর ধরে দলের হয়ে যেভাবে কাজ করেছি তার জন্য দুঃখিত। যদি সংগঠন আমাদের আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করে শুধুমাত্র দলের জন্য কাজ করতে বলে আমরা সেটাই করব"।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in