Haryana Polls 24: ভীনেশের বিরুদ্ধে যোগেশ, হরিয়ানায় বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকায় বাদ ৬ বিধায়ক

People's Reporter: ক্যাপ্টেন যোগেশ বৈরাগী বিজেপি হরিয়ানা যুব শাখায় রাজ্য সহ-সভাপতি। হরিয়ানা বিজেপির স্পোর্টস সেলের কো–কনভেনর তিনি। আসন্ন বিধানসভা নির্বাচনে তিনিই ভীনেশ ফোগটের প্রতিদ্বন্দ্বী।
ক্যাপ্টেন যোগেশ বৈরাগী এবং ভীনেশ ফোগাট
ক্যাপ্টেন যোগেশ বৈরাগী এবং ভীনেশ ফোগাট ছবি - সংগৃহীত
Published on

হরিয়ানা বিধানসভা নির্বাচনের দ্বিতীয় প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। মঙ্গলবার বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং ২১ জনের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন। জুলানায় প্রখ্যাত কুস্তিগীর অলিম্পিয়ান ভীনেশ ফোগাটের বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে ক্যাপ্টেন যোগেশ বৈরাগীকে। ৯০ আসন বিশিষ্ট হরিয়ানা বিধানসভা নির্বাচনে এখনও পর্যন্ত মোট ৮৮ প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি।

হরিয়ানায় বিজেপির দ্বিতীয় প্রার্থী তালিকায় বাদ পড়েছেন বর্তমান ৬ বিধায়ক। যাদের মধ্যে ২ জন মন্ত্রী আছেন। উল্লেখযোগ্যভাবে এই তালিকায় স্থান পেয়েছেন দুই মুসলিম প্রার্থী। এর আগে প্রথম তালিকায় বাদ পড়েছিলেন ৯ বর্তমান বিধায়ক।

এক নজরে বিজেপির দ্বিতীয় তালিকা –

নারায়ণগড় – পবন সাইনি

পেহোবা – জয় ভগবান শর্মা

পুন্ড্রী – সাতপাল জাম্বা

অসন্ধ – যোগেন্দ্র রানা

গানুর – দেবেন্দ্র কৌশিক

রাই – কৃষ্ণা গেহলট

বারোদা – প্রদীপ সাংওয়ান

জুলানা - ক্যাপ্টেন যোগেশ বৈরাগী

নরবানা – কৃষ্ণ কুমার বেদী

দাববালী – সর্দার বল্লভ সিং মাঙ্গীয়ানা

এলনাবাদ – আমীর চন্দ্র মেহেতা

রোহতক – মণীশ গ্রোভার

নারনৌল – ওম প্রকাশ যাদব

বাবল – কৃষ্ণা কুমার

পাটৌদি – বিমলা চৌধুরী

নুহ – সঞ্জয় সিং

ফিরোজপুর ঝিরকা – নাসিম আহমেদ

পুনাহানা – আজিজ খান

হাতিন – মনোজ রাওয়াত

হোদাল – হরিন্দর সিং রামরতন

বাড়খল – ধনেশ আদলখা

তালিকায় সবচেয়ে উল্লেখযোগ্য প্রার্থী হলেন ক্যাপ্টেন যোগেশ বৈরাগী। যিনি জুলানা কেন্দ্রে লড়বেন কুস্তিগীর ভীনেশ ফোগটের বিরুদ্ধে। প্রসঙ্গত, ক্যাপ্টেন যোগেশ বৈরাগী বিজেপি হরিয়ানা যুব শাখায় রাজ্য সহ-সভাপতি। হরিয়ানা বিজেপির স্পোর্টস সেলের কো–কনভেনর তিনি।

এর আগে প্রথম প্রার্থী তালিকায় হরিয়ানার ৯০ টি আসনের ৬৭ জন প্রার্থী তালিকা ঘোষণা করেছিল বিজেপি। মঙ্গলবার ২১ টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। বাকি রয়েছে এখনও দু’টি আসন।

হরিয়ানা বিধানসভার ৯০ আসনেই আগামী ১ অক্টোবর নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু জনস্বার্থে সেই তারিখ পিছিয়ে ৫ অক্টোবর করা হয়েছে। ফলপ্রকাশ হবে ৮ অক্টোবর। বর্তমানে এই রাজ্যে ক্ষমতায় রয়েছে এনডিএ জোট।

গত নির্বাচনে বিজেপি জিতেছিল ৪০টি আসনে এবং কংগ্রেস জিতেছিল ৩১টি আসনে। এই নির্বাচনে ১০ আসনে জয়ী হয় জেজেপি এবং ১ আসনে জয়ী হয় আইএনএলডি। বিজেপির বিরোধিতা করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও নির্বাচনের পরে বিজেপিকে সমর্থন দেয় জেজেপি এবং সরকারে যোগদান করে।

তবে ২০২৪ লোকসভা নির্বাচনে রাজ্যের ১০টি আসনের মধ্যে ৫টি আসনে জয়লাভ করে কংগ্রেস এবং বাকি ৫টিতে জেতে বিজেপি। ফলে বিজেপি এবং কংগ্রেসের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বিধানসভা নির্বাচনে।

ক্যাপ্টেন যোগেশ বৈরাগী এবং ভীনেশ ফোগাট
হরিয়ানা নির্বাচনী প্রচারে শিশুদের ব্যবহার, বিজেপিকে নোটিশ পাঠাল কমিশন
ক্যাপ্টেন যোগেশ বৈরাগী এবং ভীনেশ ফোগাট
Ram Rahim: হরিয়ানা নির্বাচনের আগে ফের প্যারোল মঞ্জুর ধর্ষণে সাজাপ্রাপ্ত রাম রহিমের

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in