R G Kar Case: শীর্ষ আদালতে ধাক্কা সন্দীপ ঘোষের, সিবিআই তদন্ত বাতিলের আবেদন খারিজ

People's Reporter: বেঞ্চ জানিয়েছে, কলকাতা হাইকোর্টের নির্দেশের উপর এখনই কোনো হস্তক্ষেপ করবে না তাঁরা। ধর্ষণ-খুন এবং আর্থিক দুর্নীতির মধ্যে কোনও সম্পর্ক আছে কিনা তা খতিয়ে দেখুক সিবিআই।
সিবিআই তদন্ত বাতিলের আবেদন খারিজ
সিবিআই তদন্ত বাতিলের আবেদন খারিজ
Published on

শীর্ষ আদালতে ধাক্কা খেলেন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তাঁর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগে সিবিআই যে তদন্ত শুরু করেছে, তা বাতিলের দাবি জানিয়ে শীর্ষ আদালতে আবেদন করেছিলেন তিনি। আদালত সেই আবেদন খারিজ করেছে।

আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার পর সেই সময় হাসপাতালের অধ্যক্ষ সন্দীপ ঘোষের নাম প্রকাশ্যে আসে। একাধিক অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। এর মধ্যে আর্থিক দুর্নীতির অভিযোগও রয়েছে। তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুন মামলার তদন্তের পাশাপাশি সন্দীপ ঘোষের বিরুদ্ধে ওঠা আর্থিক দুর্নীতিরও তদন্তভার সিবিআই-কে দেয় কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সন্দীপ।

শুক্রবার প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে সেই মামলা ওঠে। বেঞ্চ সন্দীপ ঘোষের আবেদন খারিজ করে দিয়েছে। বেঞ্চ জানিয়েছে, কলকাতা হাইকোর্টের নির্দেশের উপর এখনই কোনো হস্তক্ষেপ করবে না তাঁরা। ধর্ষণ-খুন এবং আর্থিক দুর্নীতির মধ্যে কোনও সম্পর্ক আছে কিনা তা খতিয়ে দেখুক সিবিআই। এই তদন্তের উপর এখনই কোনও হস্তক্ষেপ নয়। 

সিবিআই তদন্ত বাতিলের আবেদন খারিজ
R G Kar Case: আর জি কর মামলার পরবর্তী শুনানির দিন জানাল সুপ্রিম কোর্ট

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in