শুভেন্দুকে তীব্র আক্রমণ বিজেপির সংখ্যালঘু মোর্চার প্রধান জামাল সিদ্দিকির

People's Reporter: জামাল সিদ্দিকি জানান, বিজেপিতে এখনও নতুন শুভেন্দু অধিকারী। এবং এখনও হয়ত তিনি তাঁর পূর্ববর্তী পার্টি তৃণমূলের দ্বারা প্রভাবিত।
শুভেন্দু অধিকারী এবং জামাল সিদ্দিকি
শুভেন্দু অধিকারী এবং জামাল সিদ্দিকিফাইল ছবি
Published on

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘সব কা সাথ, সব কা বিকাশ’ স্লোগান বন্ধের ডাক দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। বিজেপির সংখ্যালঘু মোর্চা বন্ধের দাবি জানিয়েছিলেন তিনি। এই মন্তব্যের জেরে ঘরে বাইরে তীব্র সমালোচিত হচ্ছেন বাংলার বিরোধী দলনেতা। এবার শুভেন্দুকে নিশানা করলেন বিজেপির সংখ্যালঘু মোর্চার প্রধান জামাল সিদ্দিকি। বললেন, "বিজেপির সংখ্যালঘু মোর্চা সম্পর্কে জানেনই না শুভেন্দু অধিকারী।"

শনিবার জামাল সিদ্দিকি জানান, বিজেপিতে এখনও নতুন শুভেন্দু অধিকারী। এবং এখনও হয়ত তিনি তাঁর পূর্ববর্তী পার্টি তৃণমূলের দ্বারা প্রভাবিত। বিজেপির নীতির সাথে আরও পরিচিত হয়ে উঠলে, তিনি বুঝতে পারবেন যে দলটি ভিন্নভাবে কাজ করে, রাজনৈতিক সংশ্লিষ্টতা নির্বিশেষে সবাইকে সাথে নিয়ে চলাই লক্ষ্য দলটির।

তিনি আরও জানান, "'সব কা সাথ, সব কা বিকাশ' স্লোগান ভারতীয় জনতা পার্টির আত্মা। আত্মা ছাড়া একটি দেহ যেমন অকেজো, তেমনি 'সব কা সাথ, সব কা বিকাশ' ছাড়া বিজেপি কিছুই নয়৷ পণ্ডিত দীনদয়াল উপাধ্যায়ের স্বপ্ন এবং তাঁর 'অন্ত্যোদয়' আদর্শকে বাস্তবায়িত করাই বিজেপির লক্ষ্য।"

জামাল সিদ্দিকি বলেন, "মুসলিম সমাজে শিক্ষার অভাব রয়েছে, এবং আমাদেরও ছোটখাটো ত্রুটি রয়েছে। আমরা, সংখ্যালঘু মোর্চার লোকেরা, সমাজের অংশ এবং তাদের কাছে আমাদের চিন্তাভাবনা ও ধারণাগুলি ভালভাবে ব্যাখ্যা করতে পারিনি। বিরোধী জোট তাদের বিভ্রান্ত করছে।"

উল্লেখ্য, বুধবার সল্টলেকে রাজ্য বিজেপির কার্যনির্বাহী কমিটির বৈঠক ছিল। সেখানে কেন্দ্রীয় নেতৃত্বের সামনে শুভেন্দু অধিকারী বলেছিলেন, "আমিও বলেছি রাষ্ট্রবাদী মুসলিম। আপনারাও বলেছেন সব কা সাথ সব কা বিকাশ। আর বলবো না। বলবো, 'জো হামারা সাথ, হাম উনকা সাথ'। সবকা সাথ সবকা বিকাশ বন্ধ করো। সংখ্যালঘু মোর্চার প্রয়োজন নেই।"

তিনি আরও বলেন, "পশ্চিমবঙ্গের মাটিতে দাঁড়িয়ে এটা আপনি অস্বীকার করতে পারবেন না যে শুধুমাত্র সনাতনী হিন্দুরাই বিজেপিকে ভোট দিয়েছে। ১০০ জন মুসলিমের মধ্যে ৯১ জন ২০২১ সালে মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোট দিয়েছিলেন। আর এবারে ৯৫ শতাংশ মুসলিম ভোট দিয়েছে, আমি রাজনৈতিক দৃষ্টিভঙ্গি থেকে এই দাবি করছি।"

রাজ্য নেতৃত্বের পাশাপাশি কেন্দ্রীয় নেতারাও শুভেন্দুর এই মন্তব্যের সমালোচনা করেছেন। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার তৎক্ষণাৎ শুভেন্দু অধিকারীর এই মন্তব্য খারিজ করে দিয়েছেন।

শুভেন্দু অধিকারী এবং জামাল সিদ্দিকি
কেন্দ্রের 'সব কা সাথ, সব কা বিকাশ' স্লোগান বন্ধের ডাক শুভেন্দুর! বিতর্ক হতেই বয়ান বদল বিরোধী দলনেতার
শুভেন্দু অধিকারী এবং জামাল সিদ্দিকি
‘ED-CBI দিয়ে গ্রেফতার করালেই হবে না, জেতার জন্য চাই সংগঠন’ – সুকান্তর মন্তব্যে কী বললেন শুভেন্দু?

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in