Jammu-Kashmir: ভোটের আগে উত্তপ্ত জম্মু-কাশ্মীর, সেনার সঙ্গে গুলির লড়াইতে নিহত ৫ জঙ্গী, শহীদ ২ জওয়ান

People's Reporter: শনিবার জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায় নির্বাচনী প্রচারে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই মেগা নির্বাচনী সমাবেশের আগে এই অভিযানগুলি হয়েছে।
সেনার সঙ্গে গুলির লড়াইতে নিহত ৫ জঙ্গী, শহীদ ২ সেনা
সেনার সঙ্গে গুলির লড়াইতে নিহত ৫ জঙ্গী, শহীদ ২ সেনাছবি - প্রতীকী
Published on

চলতি মাসেই বিধানসভা নির্বাচন জম্মু এবং কাশ্মীরে। তার আগে ফের উত্তপ্ত উপত্যকা। ভারতীয় সেনাবাহিনী এবং জঙ্গীদের সঙ্গে সংঘর্ষে নিহত তিন জঙ্গী। গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার গভীর রাতে বারামুল্লা জেলায় ভারতীয় সেনাবাহিনী এবং পুলিশ যৌথ অভিযান চালায়। সূত্রের খবর, এখনও গোপন অভিযান চলছে।

অন্যদিকে, আরেকটি পৃথক অভিযানে সেনাবাহিনীর রাইজিং স্টার কর্পস ইউনিটের সৈন্যরা শুক্রবার কাঠুয়ায় দুই সন্ত্রাসীকে গুলি করে হত্যা করেছে। এর আগে শুক্রবার, জম্মু ও কাশ্মীরের কিশতওয়ার জেলার উচ্চতর অঞ্চলে জঙ্গীদের সঙ্গে সংঘর্ষে এক জুনিয়র কমিশনড অফিসার (জেসিও) সহ মোট দুই সেনা কর্মী নিহত হন এবং দুজন আহত হন।

এরপর সেনাবাহিনী এবং পুলিশের একটি যৌথ নিরাপত্তা দল দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার সাথে কিস্তওয়ার জেলার সংযোগকারী ছাত্রু বেল্টের নাইদঘাম এলাকায় অনুসন্ধান অভিযান শুরু করে। সূত্রের খবর, গুলিযুদ্ধে চার সেনা সদস্য আহত হন। তাঁদের মধ্যে দুজন পরে মারা যান।

শনিবার জম্মু ও কাশ্মীরের ডোডা জেলায় নির্বাচনী প্রচারে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই মেগা নির্বাচনী সমাবেশের আগে এই অভিযানগুলি হয়েছে। সমস্ত নির্বাচনী সমাবেশ শান্তিপূর্ণ করতে ডোডা এবং কিশতওয়ার জেলা জুড়ে বহু স্তরের নিরাপত্তা মোতায়েন করা হয়েছে। উল্লেখ্য, গত ৪২ বছরের মধ্যে এটিই কোনো প্রধানমন্ত্রীর ডোডা সফর।

জম্মু ও কাশ্মীরে তিন দফায় বিধানসভা নির্বাচন - ১৮ সেপ্টেম্বর, ২৫ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর। ভোট গণনা ৮ অক্টোবর। ৩৭০ ধারা তুলে দেওয়ার পর এই প্রথম উপত্যকায় বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। ১৮ সেপ্টেম্বর ডোডা, কিস্তওয়ারের মোট ১৬ বিধানসভা কেন্দ্রে নির্বাচন রয়েছে। তার মধ্যে অনন্তনাগ, পুলওয়ামা, শোপিয়ান, কুলগামের মতো গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলি রয়েছে। 

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in