Kangana Ranaut: ঘরে বাইরে তীব্র সমালোচনার মুখে পড়ে কৃষি আইন ফেরানো মন্তব্য প্রত্যাহার কঙ্গনার

People's Reporter: কঙ্গনা বলেন, আমি জানি এটি বিতর্কিত হবে। কিন্তু আমি মনে করি যে সমস্ত কৃষি আইন বাতিল করা হয়েছিল তা ফিরিয়ে আনা উচিত।
কঙ্গনা রানাউত
কঙ্গনা রানাউতফাইল ছবি
Published on

বাতিল হওয়া কৃষি আইন ফেরানোর পক্ষে সওয়াল করে বিতর্কে জড়ালেন হিমাচল প্রদেশের মান্ডির বিজেপি সাংসদ কঙ্গনা রানাউত। তাঁর মন্তব্যে রীতিমতো অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির। তাঁর সাথে দূরত্ব বজায় রেখেছে বিজেপি। পাশাপাশি কঙ্গনাকে নিশানা করেছে আপ ও কংগ্রেসও। বাধ্য হয়ে সেই মন্তব্য প্রত্যাহার করলেন বিজেপি সাংসদ।

কৃষি আইন বাতিলের পক্ষে বহুবার মন্তব্য করেছেন কঙ্গনা রানাউত। কিন্তু এবার সেই বিতর্কিত তিন কৃষি আইন ফেরানোর জন্য সরব হয়েছেন তিনি। সম্প্রতি কঙ্গনা রানাউত বলেন, "আমি জানি এটি বিতর্কিত হবে। কিন্তু আমি মনে করি যে সমস্ত কৃষি আইন বাতিল করা হয়েছিল তা ফিরিয়ে আনা উচিত। কৃষকদের উচিত এই দাবি তাঁরা নিজেরাই করুক। তাঁরা দেশের উন্নয়নের অন্যতম স্তম্ভ এবং আমি তাঁদের কাছে আবেদন করতে চাই - আপনাদের দাবি হোক, নিজের ভালোর জন্য আইন ফিরিয়ে দিন"।

কঙ্গনার এই মন্তব্য সমর্থন করেনি বিজেপি। তাঁর সাথে দূরত্ব বজায় রাখছে দল। দলীয় মুখপাত্র গৌরব ভাটিয়া বলেন, 'কঙ্গনার বক্তব্য সম্পূর্ণ ব্যক্তিগত। কৃষি আইন নিয়ে দলীয় অবস্থানের সাথে কঙ্গনার বক্তব্যের কোনও মিল নেই।'

তাই বাধ্য হয়ে সেই মন্তব্য প্রত্যাহার করেছেন বিজেপি সাংসদ। এক ভিডিও বার্তায় তিনি বলেন, "আমাকে মনে রাখতে হবে যে আমি শুধু একজন শিল্পী নই, একজন বিজেপি কর্মীও। আমার মতামত ব্যক্তিগত হওয়া উচিত নয়। দলের অবস্থান হওয়া উচিত। তাই আমি কৃষি আইন সম্পর্কে যা বলেছি তা ফিরিয়ে নিচ্ছি। আমার মন্তব্য কাউকে হতাশ করে থাকলে আমি দুঃখিত।"

উল্লেখ্য, ঘরের পাশাপাশি বাইরেও সমালোচিত হয়েছেন কঙ্গনা। তাঁর মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে কংগ্রেস ও আপ। কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাথে বলেন, "৭৫০ জনেরও বেশি কৃষক শহীদ হয়েছিলেন। তারপর মোদী সরকারের ঘুম ভেঙেছিল। বাধ্য হয়ে আইন প্রত্যাহার করেছিল সরকার। এখন বিজেপি সাংসদ সেই আইন ফেরানোর কথা বলছেন। কিন্তু কংগ্রেস কৃষকদের সাথে সবসময় আছে"।

আপ সাংসদ মালবিন্দর সিং বলেন, কঙ্গনাকে শুধু জিজ্ঞাসা করুন যে তিনটি কৃষি আইন কী? আমি আপনাকে গ্যারান্টি দিতে পারি যে তিনি উত্তর দিতে পারবেন না। তিনি যা করছেন তা কমেডি। অনুগ্রহ করে তাঁকে সিরিয়াসলি নেবেন না।

কঙ্গনা রানাউত
Bangladesh: অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে রাখব – শাহের মন্তব্যের তীব্র প্রতিবাদ বাংলাদেশ সরকারের
কঙ্গনা রানাউত
TMC: ১২০ কোটি টাকার দুর্নীতির অভিযোগ! মালবাজার পুরসভার চেয়ারম্যানকে বহিষ্কার করল তৃণমূল

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in