R G Kar Case: 'শুনানির লাইভ স্ট্রিমিং বন্ধ করা যাবে না' - রাজ্যের আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট

People's Reporter: রাজ্যের আইনজীবী বলেন, সরাসরি সম্প্রচারে একটু সমস্যা রয়েছে। আমাদের মধ্যে অনেক মহিলা আইনজীবী রয়েছেন। তাঁদের ধর্ষণ ও অ্যাসিড হামলার হুমকি দেওয়া হচ্ছে। তাই লাইভস্ট্রিমিং বন্ধ থাকা উচিত।
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্ট ফাইল ছবি
Published on

আরজি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুন মামলার শুনানির লাইভস্ট্রিমিং বন্ধ করতে চেয়ে রাজ্যের আরজি খারিজ করল সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি জানান, এটা জনস্বার্থ মামলা, লাইভস্ট্রিমিং বন্ধ করা যাবে না।

মঙ্গলবার 'তিলোত্তমা' মামলার শুনানি চলছে শীর্ষ আদালতে। রাজ্যের পক্ষ থেকে সওয়াল করছেন বিশিষ্ট আইনজীবী কপিল সিব্বল এবং মেনকা গুরুস্বামী। শুনানির শুরুতেই রাজ্যের আইনজীবী শুনানির সরাসরি সম্প্রচার বন্ধ করার আবেদন জানান। তাঁর ব্যাখ্যায় তিনি বলেন, সরাসরি সম্প্রচারে একটু সমস্যা রয়েছে। আমাদের মধ্যে অনেক মহিলা আইনজীবী রয়েছেন। তাঁদের ধর্ষণ ও অ্যাসিড হামলার হুমকি দেওয়া হচ্ছে। তাই লাইভস্ট্রিমিং বন্ধ থাকা উচিত।

কিন্তু রাজ্যের আইনজীবীর সেই আর্জি খারিজ করে দেন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। তিনি জানান, আমরা লাইভস্ট্রিমিং বন্ধ করতে বলতে পারব না। এটা এখন জনস্বার্থ মামলা।

পাশাপাশি আদালতে জমা দেওয়া সিবিআইয়ের স্ট্যাটাস রিপোর্ট দেখেও উদ্বেগ প্রকাশ করেন প্রধান বিচারপতি। তিনি জানান, সিবিআই যে তদন্ত করছে তাতে একাধিক প্রমাণ মিলেছে। তদন্তের গুরুত্বপূর্ণ জায়গায় এসে পৌঁছেছে তারা। আমরা তদন্ত রিপোর্ট দেখেছি। যে বিষয়গুলি নিয়ে প্রশ্ন উঠেছিল, তদন্তে সেগুলি উঠে এসেছে।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in