'অনেকেই স্বপ্ন দেখছেন যে আমি এনডিএ ছাড়ব, কিন্তু...' - সংরক্ষণ নীতি নিয়ে সুর চড়িয়েও ফের নরম চিরাগ

People's Reporter: চিরাগ জানান, অনেকেই স্বপ্ন দেখছেন যে আমি এনডিএ থেকে বেরিয়ে আসব। কিন্তু এসব স্বপ্ন বাস্তবে পরিণত হবে না।
চিরাগ পাসওয়ান
চিরাগ পাসওয়ানফাইল ছবি
Published on

মন্ত্রিত্ব ছাড়ার হুঁশিয়ারি দিয়েও পিছিয়ে গেলেন এলজেপি (রামবিলাস)-র সাংসদ চিরাগ পাসওয়ান। সংরক্ষণ নীতি নিয়ে বিজেপির সাথে কিছুটা হলেও দূরত্ব তৈরি হয়েছে চিরাগের। তবে এর জেরে তিনি এনডিএ ছাড়বেন না বলেই জানিয়ে দেন।

২০২৪ লোকসভা নির্বাচনের আগে থেকেই বিজেপির তরফ থেকে বার বার প্রচার করা হয়েছিল একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করলেই নয়া সংরক্ষণ নীতি চালু করা হবে। তবে নতুন সংরক্ষণ নীতি তফসিলি জাতি ও উপজাতি এবং দলিত শ্রেণির জন্য কতটা পরিপূরক হবে তা নিয়ে প্রশ্নচিহ্ন রয়েছে। বুধবার পাটনায় তফসিলি জাতি ও জনজাতি মোর্চার বৈঠকে চিরাগ জানান, সংরক্ষণের যে নীতি রয়েছে, তাতে যদি পরিবর্তন হয় তাহলে আমিও আমার বাবার মতো মন্ত্রিত্ব ছেড়ে দিতে দ্বিতীয়বারের জন্য ভাববো না।

তবে বৃহস্পতিবার চিরাগ জানান, অনেকেই স্বপ্ন দেখছেন যে আমি এনডিএ থেকে বেরিয়ে আসব। কিন্তু এসব স্বপ্ন বাস্তবে পরিণত হবে না। পৃথিবীর কোনও শক্তিই প্রধানমন্ত্রীর সাথে আমার যে সস্পর্ক তাতে ফাটল ধরাতে পারবে না।

প্রসঙ্গত, এই লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় এনডিএ শরিকদের উপর নির্ভর করে মন্ত্রিসভা গঠন করেছে বিজেপি। যার মধ্যে প্রধান দুই শরিক হল টিডিপি এবং জেডিইউ। চিরাগের হাতে রয়েছে ৫টি আসন। এই মুহূর্তে এনডিএ ছেড়ে চিরাগের দল বেরিয়ে গেলেও সরকার সংখ্যাগরিষ্ঠতা হারাবে না। তবে এনডিএ-তে ফাটল ধরবে তা কার্যত পরিষ্কার।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in