NEET 2024: নীট কান্ডে অভিযুক্ত অমিত আনন্দের সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রীর ছবি - মুখ খুললেন তেজস্বী

People's Reporter: শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই বিষয়ে তেজস্বী যাদব বলেন, "ইন্ডিয়া মঞ্চ এই ইস্যুতে ঐক্যবদ্ধ। আমরা অবিলম্বে NEET পরীক্ষা বাতিলের দাবি জানাচ্ছি।
বিহারের উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরীর সঙ্গে নীট প্রশ্নপত্র ফাঁসে অভিযুক্ত অমিত আনন্দ
বিহারের উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরীর সঙ্গে নীট প্রশ্নপত্র ফাঁসে অভিযুক্ত অমিত আনন্দছবি আরজেডি-র এক্স হ্যান্ডেল পোষ্ট থেকে সংগৃহীত
Published on

নীট প্রশ্নপত্র ফাঁসের প্রধান অভিযুক্তর সঙ্গে তেজস্বী যাদবের যোগের অভিযোগ তুলেছিলেন বিহারের এক উপ-মুখ্যমন্ত্রী বিজয় কুমার সিনহা। যদিও সেই অভিযোগ তুলে এবার বিপাকে পড়লো বিজেপি। আরজেডি-র পক্ষ থেকে এই ঘটনায় অন্য এক অভিযুক্ত অমিত আনন্দের সঙ্গে আরেক উপ-মুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরীর ছবি প্রকাশ করা হয়েছে।

এদিন আরজেডি-র পক্ষ থেকে এক এক্স বার্তায় এই ছবি পোষ্ট করে দাবি করা হয়েছে মন্ত্রীকে ওই ব্যক্তি সম্বর্ধনা দিয়েছিল, যদিও মন্ত্রী এখন সেই ছবি সরিয়ে দিয়েছেন। ওই এক্স (পূর্বতন ট্যুইটার) বার্তায় আরজেডি জানিয়েছে, “নীট পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনার মুখ্য অভিযুক্ত উপমুখ্যমন্ত্রীর সঙ্গে। অভিযুক্তের হাতে সম্মানিত হওয়া প্রভাবশালী মন্ত্রী নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে অভিযুক্তের সঙ্গে থাকা সমস্ত ছবি ডিলিট করে দিয়েছে। কিন্তু চিন্তার কোনও কারণ নেই। আমাদের কাছে সব ছবি আছে। আপনি আপনার দ্বিতীয় উপমুখ্যমন্ত্রীর কাছে এই ছবি পাঠিয়ে দিন।”

আরজেডি-র পক্ষ থেকে এই ছবি পোষ্ট করা হয়েছে
আরজেডি-র পক্ষ থেকে এই ছবি পোষ্ট করা হয়েছে ছবি - আরজেডি এক্স হ্যান্ডেল থেকে স্ক্রীনশট

বৃহস্পতিবার পাটনায় এক সাংবাদিক সম্মেলন করে বিহারের উপমুখ্যমন্ত্রী বিজয় কুমার সিনহা দাবি করেছিলেন যে, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় মূল অভিযুক্ত সিকন্দর প্রসাদ যাদবেন্দুর সঙ্গে আরজেডি-র আধিকারিদের যোগাযোগ আছে। তিনি ওই সাংবাদিক সম্মেলনে বলেন, তেজস্বী যাদবের সঙ্গে যুক্ত আধিকারিকরা পাটনা এবং অন্যান্য জায়গায় সিকন্দরের জন্য থাকার বন্দোবস্ত করে দিয়েছিল। সিকান্দারের থাকার বন্দোবস্ত করার জন্য দেওয়া নির্দেশের সমস্ত মেসেজ আমার কাছে আছে। তিনি আরও দাবি করেছিলেন যে, যে মোবাইল নাম্বার থেকে ওই মেসেজ পাঠানো হয়েছিল সেই মোবাইল নাম্বারও তিনি জানেন। এই ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত হওয়া প্রয়োজন। কেন এই ঘটনার পর আরজেডি নেতা মুখ বন্ধ করে আছেন?

শুক্রবার অন্য এক ট্যুইট বার্তায় আরজেডি জানিয়েছে, "বিহারের শিক্ষক নিয়োগের তৃতীয় পর্বের পেপার ফাঁসের প্রধান অভিযুক্ত (যিনি জেলে যাওয়ার আগে জামিন নিয়েছিলেন) এবং তার বাবা (যিনি প্রধান রাজা এবং প্রধান এবং একটি শক্তিশালী জেলার অন্তর্গত, যার #NEET পরীক্ষা কেন? আসামি (পেপার ফাঁসে ধরা পড়া দুই আসামির সঙ্গে যাদের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে) এখনও ধরা পড়েনি?

বিহারে দুই দরিদ্র বিক্ষুব্ধ উপমুখ্যমন্ত্রী করেছে বিজেপি। যারা তথ্যের অভাবে, সত্য ও সত্য ছাড়াই একে অপরকে হেয় করার এবং ফাঁদে ফেলার প্রতিযোগিতায় লিপ্ত থাকে। #এনটিএ

উপমুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পর আরজেডি জানায়, বিজেপি নেতা সম্পূর্ণ মিথ্যা বলছেন এবং তিনি নীট পরীক্ষায় বসা ২৫ লক্ষ ছাত্রছাত্রী পরীক্ষা বাতিলের যে দাবি তুলেছেন তার থেকে নজর ঘোরাতে চাইছেন।

গত ৫ মে নীট পরীক্ষা নিয়েছিল ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)। দেশের ৫৭১টি শহরের ৪,৭৫০ কেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হয়। সারা দেশে ২৪ লক্ষের বেশি ছাত্রছাত্রী এই পরীক্ষায় অংশ নেয়। যদিও ৪ জুন পরীক্ষার ফলাফল প্রকাশের পরেই এই পরীক্ষায় দুর্নীতি এবং প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে এবং ছাত্রছাত্রীরা এই পরীক্ষা সম্পূর্ণ বাতিলের দাবি জানায়।

শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই বিষয়ে তেজস্বী যাদব বলেন, "ইন্ডিয়া মঞ্চ এই ইস্যুতে ঐক্যবদ্ধ। আমরা অবিলম্বে NEET পরীক্ষা বাতিলের দাবি জানাচ্ছি। ওদের (BJP) হাতে সমস্ত তদন্ত সংস্থা আছে, তারা PS বা PA কে তদন্তের জন্য জিজ্ঞাসাবাদ করতে পারে। ...ওঁরা মূল চক্রীর দিক থেকে এই ইস্যুটিকে অন্যদিকে থেকে সরাতে চাইছে...যারা আমার নাম বা আমার পিএ-র নাম টেনে আনছে, এতে কারো কোনো লাভ হবে না...যে ইঞ্জিনিয়ারের কথা বলা হচ্ছে সে সুবিধাভোগী হতে পারে কিন্তু অমিত আনন্দ এবং নীতীশ কুমার পেপার ফাঁসের মাস্টারমাইন্ড। দেশের মানুষ জানে যে যখনই বিজেপি ক্ষমতায় আসে, তখনই প্রশ্নপত্র ফাঁস হয়।"

বিহারের উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরীর সঙ্গে নীট প্রশ্নপত্র ফাঁসে অভিযুক্ত অমিত আনন্দ
NEET 2024: 'পরীক্ষার আগের দিনই প্রশ্নপত্র পেয়ে গিয়েছিলাম', জেরায় স্বীকার ধৃত পরীক্ষার্থীর
বিহারের উপমুখ্যমন্ত্রী সম্রাট চৌধুরীর সঙ্গে নীট প্রশ্নপত্র ফাঁসে অভিযুক্ত অমিত আনন্দ
NEET 2024 : ২৪ লাখ শিক্ষার্থীর ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনির পরেও নরেন্দ্র মোদী চুপ কেন? প্রশ্ন রাহুলের

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in