ভাবাবেগে আঘাত লাগতে পারে, কাঁওয়ার যাত্রাপথে ঢেকে দেওয়া হবে মদ এবং আমিষ খাবারের দোকান!

People's Reporter: যাত্রা উপলক্ষে ৫০০টিরও বেশি সিসি ক্যামেরা লাগানো হয়েছে গোটা রাস্তা জুড়ে। রাস্তার গর্ত ভরাট করা হচ্ছে, কাটা হচ্ছে গাছের ডাল, রাস্তায় লাগানো হচ্ছে পর্যাপ্ত আলো।
কানওয়ার যাত্রা
কানওয়ার যাত্রা ফাইল ছবি
Published on

আগামী ২২ জুলাই থেকে শুরু হচ্ছে কাঁওয়ার যাত্রা। যা চলবে আগামী ৬ আগস্ট পর্যন্ত। যাত্রাকারীদের যাতে ভাবাবেগে আঘাত না লাগে বা তাঁরা যাতে বিরক্ত বোধ না করেন সে কারণে নয়ডা এবং গ্রেটার নয়ডায় যাত্রাপথের ধারে থাকা সমস্ত আমিষ খাবারে স্টল এবং মদের দোকানগুলি ঢেকে দেওয়া হবে। শনিবার গৌতম বুদ্ধ জেলা প্রশাসনের তরফ থেকে এমনই জানানো হয়েছে।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে গৌতম বুদ্ধ নগর জেলা ম্যাজিস্ট্রেট মণীশ কুমার জানিয়েছেন, "যাত্রাকারীদের নির্বিঘ্নে যাত্রা করতে দেওয়া উচিত। কাঁধে পবিত্র জল নিয়ে তাঁরা এই যাত্রার উদ্দেশ্যে রওনা দেবেন। পথে কোনও মদের দোকান বা আমিষ খাবারের স্টল দেখলে তাঁদের ভাবাবেগে আঘাত লাগতে পারে, তাঁরা বিরক্ত বোধ করবেন।"

এছাড়া তিনি আরও জানিয়েছেন, এই যাত্রা উপলক্ষে ৫০০টিরও বেশি সিসিটিভি ক্যামেরা লাগানো হয়েছে গোটা রাস্তা জুড়ে। যাত্রায় যাতে বাধা না পড়ে সে কারণে রাস্তার গর্ত ভরাট করা হচ্ছে, কাটা হচ্ছে গাছের ডাল, রাস্তায় লাগানো হচ্ছে পর্যাপ্ত আলো।

জেলা ম্যাজিস্ট্রেট আরও জানিয়েছেন, এই সমস্ত কাজের জন্য প্রায় ৪০০ শ্রমিক নিয়োগ করা হয়েছে। এছাড়া, রাস্তায় রাখা হবে অ্যাম্বুলেন্স পরিষেবা। যাতে কোনও পথযাত্রী অসুস্থ হয়ে গেলে তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া যায়।

মণীশ কুমার আরও জানিয়েছেন, "স্থানীয় মন্দিরগুলি পরিষ্কার করা হয়েছে। ভিড় ব্যবস্থাপনা নিয়ে আলোচনা করার জন্য পূজারিদের সাথে বৈঠক করা হয়েছে। আমরা পূজারিদের নির্দেশ দিয়েছি কীভাবে ভিড় সামলাতে হবে তা নিয়ে।"

কানওয়ার যাত্রা
কাঁওয়ার যাত্রার দু'পাশের দোকান ব্যবসায়ীদের নাম লেখা বাধ্যতামূলক - বিতর্কের মাঝেই কড়া নির্দেশ যোগীর
কানওয়ার যাত্রা
শুভেন্দুকে তীব্র আক্রমণ বিজেপির সংখ্যালঘু মোর্চার প্রধান জামাল সিদ্দিকির

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in