R G Kar Case: 'পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ' - মুখ্যমন্ত্রীর ইস্তফা দাবি করলেন নির্ভয়ার মা

People's Reporter: সংবাদমাধ্যম পিটিআই জানিয়েছে তাদের প্রশ্নের উত্তরে নির্ভয়ার মা জানান, প্রতিবাদ মিছিল করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের দৃষ্টি অন্য দিকে ঘুরিয়ে দেবার চেষ্টা করছেন।
আর জি কর কান্ডের পর কলকাতায় দোষীদের শাস্তির দাবিতে মুখ্যমন্ত্রীর ডাকে মিছিল
আর জি কর কান্ডের পর কলকাতায় দোষীদের শাস্তির দাবিতে মুখ্যমন্ত্রীর ডাকে মিছিলছবি, মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজ থেকে সংগৃহীত
Published on

আর জি কর ধর্ষণ ও হত্যাকান্ডে পশ্চিম্বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা দাবি করলেন নির্ভয়ার মা। দিল্লিতে ২০১২ সালে গণধর্ষণের শিকার হয়েছিলেন নির্ভয়া এবং পরে তাঁর মৃত্যু হয়। শনিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নির্ভয়ার মা বলেন, কলকাতার হাসপাতালে এক ঘৃণ্য ধর্ষণ এবং হত্যার পরের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে মুখ্যমন্ত্রী ব্যর্থ হয়েছেন।

গত ৯ আগস্ট কলকাতার আর জি কর মেডিকেল কলেজে কর্মরত অবস্থায় এক ট্রেনি চিকিৎসকের ধর্ষণ এবং হত্যার পর শহর কলকাতা এবং রাজ্য সহ দেশজুড়ে প্রতিবাদে নেমেছেন সাধারণ মানুষ। যে প্রতিবাদে শামিল হয়েছেন দেশের চিকিৎসকরাও। এমনকি দেশের গণ্ডী ছাড়িয়ে বিদেশেও এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ সংগঠিত হবার খবর পাওয়া গেছে।

গতকাল সংবাদমাধ্যম পিটিআই জানিয়েছে তাদের প্রশ্নের উত্তরে দিল্লির নির্যাতিতার মা জানান, প্রতিবাদ মিছিল করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের দৃষ্টি অন্য দিকে ঘুরিয়ে দেবার চেষ্টা করছেন। তিনি আরও বলেন, ঘটনার সঙ্গে যুক্ত অপরাধীদের কঠোর শাস্তির ব্যবস্থা না করে তিনি মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন।

নির্ভয়ার মা বলেন, মুখ্যমন্ত্রী নিজেও একজন মহিলা। রাজ্যের প্রধান হিসেবে তাঁর এই ঘটনায় দোষীদের বিরুদ্ধে কড়া শাস্তির ব্যবস্থা করা উচিত ছিল। অবিলম্বে তাঁর পদত্যাগ করা উচিত কারণ তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন।

তিনি আরও বলেন, যতক্ষণ কেন্দ্র এবং রাজ্য সরকার এই ধরণের ঘটনায় ধর্ষকদের দ্রুত শাস্তির ব্যবস্থা না করবে ততক্ষণ এই ধরণের ঘটনা প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে ঘটতেই থাকবে।

তিনি বলেন, যখন কলকাতার হাসপাতালেই মেয়েরা সুরক্ষিত নয় এবং তাদের বিরুদ্ধে এই ধরণের নারকীয় ঘটনা ঘটে তখন রাজ্যে অন্যান্য মহিলাদের নিরাপত্তার অবস্থা কেমন তা সহজেই বোঝা যায়।

অন্যদিকে কলকাতার আর জি কর হাসপাতালের ঘটনার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে প্রতিটি রাজ্য পুলিশবাহিনীকে প্রতি দু’ঘণ্টায় সংশ্লিষ্ট রাজ্যের আইন শৃঙ্খলা রিপোর্ট পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। ই-মেল, ফ্যাক্স অথবা হোয়াটস অ্যাপে এই রিপোর্ট পাঠাতে হবে।   

আর জি কর কান্ডের পর কলকাতায় দোষীদের শাস্তির দাবিতে মুখ্যমন্ত্রীর ডাকে মিছিল
RG Kar Hospital Case: আরজি করে ভাঙচুরের ঘটনায় মীনাক্ষী-সহ সাত জনকে তলব কলকাতা পুলিশের
আর জি কর কান্ডের পর কলকাতায় দোষীদের শাস্তির দাবিতে মুখ্যমন্ত্রীর ডাকে মিছিল
RG Kar Hospital Case: আরজি কর কাণ্ডের প্রতিবাদে IMA-র ডাকে দেশজুড়ে চলছে চিকিৎসকদের কর্মবিরতি

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in