'সংখ্যালঘুদের উপর আক্রমণ, সরকার নীরব' - হরিয়ানা ও মহারাষ্ট্রের ঘটনায় বিজেপিকে নিশানা রাহুল গান্ধীর

People's Reporter: গত ২৭ আগস্ট হরিয়ানার চরখি-দাদরি জেলায় পশ্চিমবঙ্গের পরিযায়ী শ্রমিক সাবির মালিককে পিটিয়ে খুন করা হয়।
রাহুল গান্ধী
রাহুল গান্ধী ছবি জাতীয় কংগ্রেসের এক্স হ্যান্ডেল ভিডিও থেকে স্ক্রীনশট
Published on

সম্প্রতি মহারাষ্ট্র এবং হরিয়ানায় ঘটে যাওয়া অপ্রীতিকর পরিস্থিতি নিয়ে বিজেপি সরকারের তীব্র সমালোচনা করলেন লোকসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সরকারকে নীরব দর্শক বলেও কটাক্ষ করেছেন তিনি।

গত ২৭ আগস্ট হরিয়ানার চরখি-দাদরি জেলায় পশ্চিমবঙ্গের পরিযায়ী শ্রমিক সাবির মালিককে পিটিয়ে খুন করা হয়। প্রশাসন সূত্রে জানা যায়, গো মাংস খেয়েছেন সাবির, এই সন্দেহে তাঁকে খুন করা হয়। নৃশংস ঘটনায় ৫ গোরক্ষা দলের সদস্যকে গ্রেফতার করে পুলিশ। আবার মহারাষ্ট্রে ধুলে এক্সপ্রেসে গোরুর মাংস নিয়ে যাওয়ার সন্দেহে আশরাফ আলি সৈয়দ হুসেন নামের এক ৭২ বছরের বৃদ্ধকে মারধর করা হয়। জানা যায় ওই ব্যক্তি জলগাঁও থেকে ধুলে সিএসএমটি এক্সপ্রেসে যাচ্ছিলেন নিজের মেয়ের সাথে দেখা করতে।

এই ঘটনার বিরুদ্ধে সরব হয়েছেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। সমাজমাধ্যমে রাহুল গান্ধী লেখেন, "যাঁরা বিদ্বেষকে রাজনৈতিক অস্ত্র করে ক্ষমতার সিঁড়িতে উঠেছেন তাঁরা ক্রমাগত দেশজুড়ে ভীতির রাজত্ব কায়েম করছেন। তাঁরা আইনের শাসনকে চ্যালেঞ্জ করছেন। এই দুষ্কৃতীরা বিজেপি সরকারের কাছ থেকে ছাড়পত্র পেয়েই এইধরণের কাজ করার সাহস পাচ্ছে। সংখ্যালঘু বিশেষ করে মুসলমানদের উপর ক্রমাগত হামলা চলছে এবং সরকার চুপ করে দেখছে"।

তিনি আরও লেখেন, "এই সমস্ত অপশক্তির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। ভারতের সাম্প্রদায়িক ঐক্য এবং ভারতের জনগণের অধিকারের ওপর যেকোনও আক্রমণ সংবিধানের ওপর আক্রমণের সমান। যা আমরা মোটেও বরদাস্ত করব না। বিজেপি যতই চেষ্টা করুক - বিদ্বেষের বিরুদ্ধে ভারত জোড়ার এই ঐতিহাসিক লড়াই যেকোনও মূল্যে আমরা জিতব"।

রাহুল গান্ধী
Bihar: একাধিক মন্তব্যে বিব্রত এনডিএ শিবির - জে ডি ইউ মুখপাত্র পদ থেকে কে সি ত্যাগীর ইস্তফা
রাহুল গান্ধী
BHU: খোদ মোদীর কেন্দ্রে গণধর্ষণে অভিযুক্ত দুই বিজেপি আইটি সেল সদস্যের জামিন; ফুল-মালা দিয়ে বরণ?

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in