Rahul Gandhi: কথা রাখলেন রাহুল, দেশে ফিরেই ট্রাক চালকের বাড়িতে কংগ্রেস সাংসদ

People's Reporter: সবে আমেরিকা সফর থেকে দেশে ফিরেছেন কংগ্রেস সাংসদ তথা লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। এরপরে শুক্রবার ভোর পাঁচটা নাগাদ হরিয়ানার কারনাল জেলার ঘোগরিপুর গ্রামে পৌঁছান তিনি।
রাহুল গান্ধী
রাহুল গান্ধীছবি - রাহুল গান্ধীর ফেসবুক পেজ
Published on

শাহরুখ খান অভিনীত ‘ডাঙ্কি’ ছবিতে দেখানো হয়েছিল, পাঞ্জাব-হরিয়ানার মানুষ কাজের সন্ধানে বেআইনি ভাবে আমেরিকা, ব্রিটেনে পাড়ি দিচ্ছে। বাস্তবেও হরিয়ানার ঘরে ঘরে সেই ছবি দেখা যায়। শুক্রবার ভোরে হরিয়ানার এমনই এক ট্রাক চালকের বাড়িতে উপস্থিত হলেন রাহুল গান্ধী। সেখানে গিয়ে রাহুল জানান, আমেরিকায় ওই ট্রাক চালককে কথা দিয়েছিলেন দেশে ফিরেই তাঁর পরিবারের সঙ্গে দেখা করবেন তিনি।

সবে আমেরিকা সফর থেকে দেশে ফিরেছেন কংগ্রেস সাংসদ তথা লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। এরপরে শুক্রবার ভোর পাঁচটা নাগাদ হরিয়ানার কারনাল জেলার ঘোগরিপুর গ্রামে পৌঁছান তিনি। সেই গ্রামেই থাকেন ট্রাক চালক অমিত মানার পরিবার। যিনি বর্তমানে বিদেশে ট্রাক চালান। সম্প্রতি ট্রাক দুর্ঘটনায় আহত হয়েছেন অমিত। কিন্তু হরিয়ানার বাড়িতে ফিরতে পারেননি। অমিতকে দেওয়া কথা রাখতেই আজ ভোরবেলায় ঘোগরিপুর গ্রামে তাঁর বাড়িতে পৌঁছে যান রাহুল।

রাহুল গান্ধীকে দেখে হইচই পড়ে যায় গ্রামে। এতো ভোরে নিজেদের বাড়ির দরজায় রাহুলকে দেখে অবাক হন অমিতের পরিবারও। অমিতের পরিবারের সঙ্গে দেখা করে সেখান থেকে তাঁকে ভিডিয়ো কল করেন। অমিতও রাহুলকে তাঁর পরিবারের মাঝে দেখে অবাক হয়ে যান। রাহুল অমিতকে মনে করিয়ে দেন, তিনি তাঁকে কথা দিয়েছিলেন।

অমিতের বাবা বীর সিংহ ও মা বীরামতি জানান, ভোরবেলা রাহুলকে বাড়িতে দেখে তাঁরা অবাক হয়ে গিয়েছিলেন। অমিতের ভাই রবীন্দ্র জানান, কোনও রকম সাহায্য প্রয়োজন হলে রাহুল তার ব্যবস্থা করবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন। ঘোগরিপুরের বাসিন্দাদের বক্তব্য, অমিতের পরিবার নিজেদের জমি বেচে বছর দেড়েক আগে তাঁকে বিদেশে পাঠানোর টাকা জোগাড় করেছিল। 

অন্যদিকে, অমিতের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে ফের বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দাগেন রাহুল গান্ধী। কংগ্রেস নেতার বক্তব্য, বিজেপি গত দশ বছর হরিয়ানায় ক্ষমতায় রয়েছে। হরিয়ানায় বেকারত্বের হার তুঙ্গে। রাজ্যের ছেলেদের তাই বিদেশে গিয়ে ট্রাক চালাতে হচ্ছে। 

উল্লেখ্য, আগামী ৫ অক্টোবর হরিয়ানায় বিধানসভা নির্বাচন। তার আগে অভিনব কায়দায় ভোট প্রচার করলেন রাহুল গান্ধী, এমনই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

রাহুল গান্ধী
Barasat: ব্যবসায়ীকে অপহরণ-কাণ্ডে ধৃত তৃণমূল নেতার কাউন্সিলর পদ খারিজের দাবিতে বিক্ষোভ বামেদের

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in