Ashwini Vaishnaw: একের পর এক রেল দুর্ঘটনা, কিন্তু রেলমন্ত্রীর মুখে বুলেট ট্রেন প্রকল্পের প্রশংসা!

People's Reporter: কেন্দ্রীয় রেলমন্ত্রী জানান, ভারতে খুব শীঘ্রই বুলেট ট্রেন চলতে শুরু করবে। জাপানি পদ্ধতির সাহায্য নিয়ে এই হাইস্পিড ট্রেন চালানোর পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।
অশ্বিনী বৈষ্ণব
অশ্বিনী বৈষ্ণবছবি - অশ্বিনী বৈষ্ণবের ফেসবুক অ্যাকাউন্ট
Published on

ভারতে একের পর এক রেল দুর্ঘটনা ঘটছে। মঙ্গলবারই ঝাড়খণ্ডের চক্রধরপুরের কাছে দুর্ঘটনার কবলে পরে হাওড়া-মুম্বাইগামী সিএসএমটি এক্সপ্রেস। ২ জনের মৃত্যু পর্যন্ত হয়। কিন্ত আজ সংসদে সেই বিষয়ে বক্তব্যই রাখলেন না কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। বরং তাঁর বক্তব্যে উঠে এসেছে দেশে বুলেট ট্রেন প্রকল্পের কথা।

বুধবার লোকসভায় বক্তব্য রাখেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি মূলত বুলেট ট্রেন নিয়ে কথা বলেন। কেন্দ্রীয় রেলমন্ত্রী জানান, ভারতে খুব শীঘ্রই বুলেট ট্রেন চলতে শুরু করবে। জাপানি পদ্ধতির সাহায্য নিয়ে এই হাইস্পিড ট্রেন চালানোর পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। সমস্ত পরিকাঠামো চূড়ান্ত হলেই এই ট্রেন কবে থেকে চালানো সম্ভব হবে তা পরিষ্কার হয়ে যাবে।

পাশাপাশি তিনি বলেন, প্রথম বুলেট ট্রেন চালানো হবে মুম্বই থেকে আমেদাবাদ পর্যন্ত। আপাতত ৩২০ কিলোমিটারের কাজ চলছে। আগামীতে তা বৃদ্ধি করে ৫০৮ কিলোমিটার করা হবে। মহারাষ্ট্রে কিছু সময়ের জন্য বাধা সৃষ্টি হওয়ায় প্রকল্পের কাজ বন্ধ হয়ে যায়।

প্রসঙ্গত, ২০২৩ সালের জুন মাসে চেন্নাইগামী হাওড়া-করমন্ডল এক্সপ্রেসের পর থেকে চলতি বছর কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, ডিব্রুগড় এক্সপ্রেস এবং এরপর মঙ্গলবার সকালে হাওড়া-মুম্বাই এক্সপ্রেস। বারবার দুর্ঘটনার পর প্রশ্ন উঠতে শুরু করেছে ট্রেনের সুরক্ষা ব্যবস্থা নিয়ে। ইন্ডিয়া জোটের সাংসদরা এই ইস্যু নিয়ে সরকারের উপর চাপ বাড়াচ্ছে।

অশ্বিনী বৈষ্ণব
Lok Sabha Debate: গরিবের হাতের বাইরে চলে যাচ্ছে - রেলে ভাড়া বৃদ্ধি, দুর্ঘটনা নিয়ে সাংসদদের উদ্বেগ
অশ্বিনী বৈষ্ণব
ADR: কুড়ির বেশি রাজ্যে লোকসভা ভোটের ফলে গরমিল! শীর্ষে চন্দ্রবাবু নাইডুর অন্ধ্র, তালিকায় বাংলাও
অশ্বিনী বৈষ্ণব
জাতের ঠিক নেই - সংসদে রাহুলকে কুৎসিত আক্রমণে অনুরাগ ঠাকুর! ভিডিও শেয়ার করে BJP সাংসদের প্রশংসা মোদীর

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in