Ram Rahim: হরিয়ানা নির্বাচনের আগে ফের প্যারোল মঞ্জুর ধর্ষণে সাজাপ্রাপ্ত রাম রহিমের

People's Reporter: এই নিয়ে মাত্র ৪ বছরে ১০ বার মুক্তি পেতে চলেছেন রাম রহিম। চলতি বছর এটা নিয়ে দ্বিতীয় প্যারোল।
রাম রহিম সিং
রাম রহিম সিংফাইল ছবি
Published on

ফের প্যারোল মঞ্জুর ধর্ষণে সাজাপ্রাপ্ত ডেরা সচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের। এই নিয়ে মাত্র ৪ বছরে ১০ বার মুক্তি পেতে চলেছে রাম রহিম। আর শেষ দু বছরের হিসেবে এই সংখ্যা ৮ বার। এবার ২১ দিনের জন্য মুক্তি দেওয়া হয়েছে তাকে। চলতি বছর এটা নিয়ে দ্বিতীয় প্যারোল তার। এর আগে জানুয়ারি মাসে ৫০ দিনের প্যারোল পেয়েছিলেন রাম রহিম।

২০১৭ সালের আগস্টে, ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হন রাম রহিম। তাঁকে ২০ বছরের কারাদণ্ড দেয় হরিয়ানার পঞ্চকুলা আদালত। সেই শাস্তি ভোগ করছেন ডেরা প্রধান। তবে কারাবাসে থাকলেও ২০২২ সাল থেকে মেয়াদের ২৬ শতাংশ জেলের বাইরে কাটিয়েছেন রাম রহিম।

২০২২-এর ফেব্রুয়ারিতে ২১ দিনের জন্য (পাঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে), ২০২২ –এর জুনে ৩০ দিনের জন্য (হরিয়ানার পৌরসভা নির্বাচন), ২০২২ –এর অক্টোবরে ৪০ দিনের জন্য (আদমপুর বিধানসভা উপনির্বাচন), ২০২৩ –এর জানুয়ারিতে ৪০ দিনের জন্য (কোনও নির্বাচন নেই) ২০২৩ –এর জুলাইতে ৩০ দিনের জন্য (হরিয়ানা পঞ্চায়েত নির্বাচন), ২০২৩ –এর নভেম্বরে ২১ দিনের জন্য (রাজস্থান রাজ্য নির্বাচন), ২০২৪ –এর জানুয়ারিতে ৫০ দিনের জন্য (লোকসভা নির্বাচন), এবং সর্বশেষ ১৩ আগষ্ট ২১ দিনের জন্য প্যারোলে মুক্তি পেয়েছে রাম রহিম। আর কিছুদিন পরেই হরিয়ানায় বিধানসভা নির্বাচন।

উল্লেখ্য, ৪ বছরে মোট ১০ বার প্যারোলে মুক্তি পেয়েছেন রাম রহিম। এর মধ্যে শেষ ২ বছরে মোট ৮ বার জেল থেকে বেরিয়েছেন তিনি। এছাড়া ২০২০-২০২১ সালে নিজের মায়ের সাথে দেখা করার জন্য প্যারোলে মুক্তি পেয়েছিলেন ডেরা প্রধান।     

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in