RG Kar Case: আরজি কর মামলায় রাজ্যের আবেদনে পিছোলো শুনানি, সুপ্রিম কোর্টে পরবর্তী তারিখ ১ অক্টোবর

People's Reporter: রাজ্য সরকারের আবেদন মেনে সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল আরজি কর মামলার পরবর্তী শুনানি। কথা ছিল আগামী ২৭ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে।
সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্টফাইল ছবি, সংগৃহীত
Published on

রাজ্য সরকারের আবেদন মেনে সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল আরজি কর মামলার পরবর্তী শুনানি। কথা ছিল আগামী ২৭ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে। যদিও সেই তারিখ পিছিয়ে গিয়ে আগামী ১ অক্টোবর সুপ্রিম কোর্টের করা সুয়ো মুটো মামলার পরবর্তী শুনানি হবে বলে জানানো হয়েছে।

সূত্র অনুসারে, রাজ্যের পক্ষ থেকে প্রধান বিচারপতির ডি ওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি জে বি পারদিওয়ালার বেঞ্চের কাছে ২৭ সেপ্টেম্বরের শুনানি স্থগিত করার আবেদন জানানো হয়। রাজ্য সরকারের আবেদন মেনে শীর্ষ আদালতের প্রধান বিচারপতি জানিয়েছেন আগামী মঙ্গলবার ১ অক্টোবর আরজি কর মামলার পরবর্তী শুনানি হবে।

আরজি কর মামলায় পরবর্তী শুনানির দিন সিবিআই তদন্ত সংক্রান্ত পরবর্তী রিপোর্ট জমা পড়ার কথা। সেই রিপোর্টে কী থাকবে তা জানতে উৎসুক সাধারণ মানুষ। গত ১৭ সেপ্টেম্বর আরজি কর মামলার হওয়া শেষ শুনানিতে তদন্তের স্ট্যাটাস রিপোর্ট জমা দিয়েছিল সিবিআই। এর পরবর্তী সময়ে তদন্তের অগ্রগতি সম্পর্কে পরবর্তী শুনানিতেই বিস্তারিত জানা যাবে।

আরজি কর মামলায় শীর্ষ আদালতের শুনানির দিকেই তাকিয়ে আছেন দেশের মানুষ। জুনিয়র ডাক্তাররা তাঁদের কর্মবিরতি আংশিক তুলে নেবার আগে জানিয়েছিলেন পরবর্তী শুনানির আগে যদি তাঁদের দাবি পূরণ না হয় তাহলে তারা ফের আন্দোলনের পথে ফিরবেন।

আরজি কান্ডের প্রতিবাদে আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা জানিয়েছিলেন, জরুরী পরিষেবা চালু করলেও আন্দোলন বজায় থাকবে। কাজে যোগ দেওয়া এক জুনিয়র চিকিৎসক জানিয়েছেন, "আমরা জরুরী পরিষেবা চালু করেছি ঠিকই। তবে আমাদের আন্দোলন চলবে। চলাটাই স্বাভাবিক। আমরা যতদিন না পর্যন্ত সঠিক বিচার পাচ্ছি ততদিন আন্দোলন চলবে। এখন আংশিকভাবে জরুরী পরিষেবায় যোগ দিয়েছি আমরা। তবে ওপিডিতে আমরা বসছি না। সেখানে সিনিয়র চিকিৎসকরা বসছেন।"

সুপ্রিম কোর্ট
R G Kar Protest: আরজি কর কাণ্ডের প্রতিবাদে 'রাত দখল' কর্মসূচির আয়োজকদের আইনি নোটিশ পুলিশের!
সুপ্রিম কোর্ট
R G Kar Case: 'শুনানির লাইভ স্ট্রিমিং বন্ধ করা যাবে না' - রাজ্যের আর্জি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in