Sanjay Raut: বালাসাহেব ঠাকরে, RSS সমর্থন করেছিল জরুরি অবস্থা - সংবিধান হত্যা দিবস-এর নিন্দায় রাউথ

People's Reporter: কেন্দ্রের NDA সরকারকে কড়া আক্রমণ করে রাউথ বলেন, সেইসময় জরুরি অবস্থাকে প্রকাশ্যেই সমর্থন জানিয়েছিল বিজেপির মতাদর্শ প্রদানকারী সংগঠন আরএসএস এবং শিবসেনা প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরে।
শিবসেনা নেতা সঞ্জয় রাউথ
শিবসেনা নেতা সঞ্জয় রাউথফাইল ছবি, গ্রাফিক্স - সুমিত্রা নন্দন
Published on

কেন্দ্রের প্রস্তাবিত ‘সংবিধান হত্যা দিবস’ ঘিরে শুরু হয়ে গেল জোর বিতর্ক। যে বিতর্কের সূত্রপাত করলেন শিবসেনা (ইউবিটি) সাংসদ সঞ্জয় রাউথ। কেন্দ্রের এনডিএ সরকারকে কড়া আক্রমণ করে এদিন রাউথ বলেন, সেইসময় জরুরি অবস্থাকে প্রকাশ্যেই সমর্থন জানিয়েছিল বিজেপির মতাদর্শ প্রদানকারী সংগঠন আরএসএস এবং শিবসেনা প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরে।

শনিবার এক সাংবাদিক সম্মেলনে শিবসেনা (ইউবিটি) নেতা বিজেপিকে উদ্দেশ্য করে বলেন, এদের আর কোনও কাজ বাকি নেই। পঞ্চাশ বছর আগের জরুরি অবস্থার কথা মানুষ এখন ভুলে গেছে। দেশে কেন জরুরি অবস্থা জারি করা হয়েছিল? সেইসময় কিছু মানুষ দেশে নৈরাজ্য তৈরি করতে চেয়েছিল। রামলীলা ময়দানের সমাবেশ থেকে প্রকাশ্যে আমাদের জওয়ান, সেনাদের উদ্দেশ্যে বলা হয়েছিল সরকারের নির্দেশ অমান্য করতে। সেই কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। যদি সেইসময় অটলবিহারী বাজপেয়ী প্রধানমন্ত্রী থাকতেন তিনিও একই কাজ করতেন।

এদিন রাউথ আরও বলেন, বিজেপির আরও কোনও কাজ বাকি নেই। তাই বিজেপি মানুষকে বিভ্রান্ত করতে চাইছে। কারণ, সংসদে ওদের সংখ্যাগরিষ্ঠতা নেই।

এদিন রাউথ আরও বলেন, এটা জাতীয় সুরক্ষার বিষয় ছিল। বালাসাহেব ঠাকরে এবং আরএসএস-এর পক্ষ থেকে প্রকাশ্যে জরুরি অবস্থার পক্ষে অবস্থান নেওয়া হয়েছিল।

গতকাল কেন্দ্রের পক্ষ থেকে ১২ জুলাই ‘সংবিধান হত্যা দিবস’ পালন করার কথা জানানো হয়। বলা হয়েছে এখন থেকে প্রতি বছর ২৫ জুন ‘সংবিধান হত্যা দিবস’ হিসেবে পালন করা হবে। ১৯৭৫ সালের ২৫ জুন দেশে জরুরি অবস্থা জারি করেছিল কেন্দ্রের তৎকালীন ইন্দিরা গান্ধীর নেতৃত্বাধীন কংগ্রেস সরকার।

শিবসেনা নেতা সঞ্জয় রাউথ
Banking: সংসদের বাজেট অধিবেশনেই ব্যাঙ্কিং আইনে সংশোধনী! বেসরকারিকরণের পথ মসৃণ হবে - মত বিরোধীদের
শিবসেনা নেতা সঞ্জয় রাউথ
তীব্র সমালোচনার জেরে আইনের স্নাতক স্তরে মনুস্মৃতি পড়ানোর প্রস্তাব খারিজ দিল্লি বিশ্ববিদ্যালয়ের

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in