Sensex and Nifty: সাত সকালে পাল্লা দিয়ে দৌড় সেনসেক্স, নিফটির

People's Reporter: শুক্রবার সেনসেক্স বন্ধ হয়েছিল ৮১,৩৩২.৭২ পয়েন্টে। সোমবার বাজার খোলে বেশ কিছুটা বেড়ে ৮১,৬৭৯.৬৫ পয়েন্টে। এদিন সকালে নিফটি খোলে ২৪,৯৪৩.৩০ পয়েন্টে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী গ্রাফিক্স আকাশ
Published on

সপ্তাহের কেনাবেচার প্রথম দিনেই একধাক্কায় অনেকটাই বাড়লো সেনসেক্স। একই সাথে পাল্লা দিয়ে বেড়েছে নিফটিও। গত সপ্তাহ জুড়ে কিছুটা টালমাটাল থাকার পর শুক্রবার অনেকটাই বাড়ে সেনসেক্স ও নিফটি। আজ সোমবার সকালে বাজার খুলতেই সর্বকালের সেরা সূচক ছুঁয়ে ফেলে সেনসেক্স। এই খবর লেখার সময় সেনসেক্স এবং নিফটি অনেকটাই নেমেছে। এই মুহূর্তে সেনসেক্স ১০৩.৯৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়ে আছে ৮১,৪৩৬.০৯ পয়েন্টে। নিফটি ২১.৮৫ পয়েন্টে বেড়ে দাঁড়িয়ে আছে ২৪,৮৫৬ পয়েন্টে।

শুক্রবার সেনসেক্স বন্ধ হয়েছিল ৮১,৩৩২.৭২ পয়েন্টে। সোমবার বাজার খোলে বেশ কিছুটা বেড়ে ৮১,৬৭৯.৬৫ পয়েন্টে। এখনও পর্যন্ত আজকের ডে হাই ৮১.৯০৮.৪৩ পয়েন্ট। ডে লো ৮১,৪৭৯.১৪ পয়েন্ট। উল্লেখ্য, সেনসেক্সের ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর ৮১,৯০৮.৪৩ এবং সর্বনিম্ন স্তর ৮,৮৯৩.০০ পয়েন্ট।

শুক্রবার বাজার বন্ধের সময় নিফটি ছিল ২৪,৮৩৪.৮৫ পয়েন্টে। যা এদিন সকালে খোলে ২৪,৯৪৩.৩০ পয়েন্টে। এখনও পর্যন্ত নিফটিতে এদিনের ডে হাই ২৪,৯৯৯.৭৫ এবং ডে লো ২৪,৮৬৬.৪৩ পয়েন্ট। নিফটির ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর ২৪,৯৯৯.৭৫ এবং সর্বনিম্ন স্তর ১৮,৮৩৭.৮৫ পয়েন্ট।

এদিনের চড়া বাজারেও নিফটি ৫০ তালিকায় সবথেকে বেশি ক্ষতির মুখ দেখেছে ডঃ রেড্ডিস ল্যাবরেটরি। অন্যদিকে টাটা কনসিউমার প্রোডাক্ট, পাওয়ার গ্রিড, ভারতী এয়ারটেল, টাইটান, সিপলা, টেক মাহিন্দ্রা ক্ষতির মুখ দেখেছে। অন্যদিকে এনটিপিসি, বিপিসিএল, আইসিআইসিআই ব্যাঙ্ক, ইন্দাসইন্ড ব্যাঙ্ক এবং এসবিআই অনেকটাই বেড়ে আছে। এদিন নিফটি ব্যাঙ্ক ইনডেক্স বেড়ে আছে ২ শতাংশ।

বেলা ১২টা পর্যন্ত বিএসই তে ৪,০৩৬টি স্টকের কেনাবেচা হয়েছে। যার মধ্যে বেড়ে আছে ২,৬১১টি এবং কমে আছে ১,২৬২টি। ১৬৩ টি শেয়ারের দামে কোনও পরিবর্তন হয়নি। এদিন মোট ৩৫৮ টি শেয়ারের দাম ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তরে আছে এবং ১৮ টি শেয়ারের দাম ৫২ সপ্তাহের সর্বনিম্ন স্তরে আছে।

ছবি প্রতীকী
Nitish Kumar: নীতি আয়োগের বৈঠকে অনুপস্থিত নীতিশ কুমার! NDA জোটসঙ্গীর না থাকা নিয়ে জল্পনা
ছবি প্রতীকী
মালদা, মুর্শিদাবাদকে কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণার দাবি! বিজেপি সাংসদের দাবিকে সমর্থন রাজ্যের বিধায়কের

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in