বিতর্ক তৈরি করা শঙ্করাচার্যর অভ্যাস! কেদারনাথে ২২৮ কেজি সোনা চুরি নিয়ে পাল্টা মন্দির কমিটি

People's Reporter: বদ্রীনাথ-কেদারনাথ মন্দির কমিটির চেয়ারম্যান অজেন্দ্র অজয় বলেন, কেদারনাথ ধামের মর্যাদাকে আঘাত করা বা বিতর্ক সৃষ্টি করার অধিকার স্বামী অভিমুক্তেশ্বরানন্দর নেই।
প্রতীকী ছবি
প্রতীকী ছবিছবি - সংগৃহীত
Published on

কেদারনাথে ২২৮ কেজি সোনা চুরি যাওয়া নিয়ে জ্যোতির্মঠের শঙ্করাচার্য স্বামী অভিমুক্তেশ্বরানন্দকে পাল্টা কটাক্ষ করলেন বদ্রীনাথ-কেদারনাথ মন্দির কমিটির চেয়ারম্যান অজেন্দ্র অজয়। শঙ্করাচার্যের বিরুদ্ধে কংগ্রেসের এজেন্ডা বাস্তবায়ন করারও অভিযোগ তুললেন মন্দির কমিটির চেয়ারম্যান।

সর্বভারতীয় এক সংবাদ সংস্থায় অজেন্দ্র অজয় বলেন, 'কেদারনাথ ধামের মর্যাদাকে আঘাত করা বা বিতর্ক সৃষ্টি করার অধিকার স্বামী অভিমুক্তেশ্বরানন্দর নেই। তিনি যদি কেবল বিতর্ক সৃষ্টি এবং কংগ্রেসের এজেন্ডাগুলিকে বাস্তবায়ন করতে চান তাহলে তা খুবই দুঃখজনক'।

অজয় আরও জানান, 'আমি স্বামী অভিমুক্তেশ্বরানন্দকে সম্মান করি। কিন্তু তিনি সারাদিন সাংবাদিক সম্মেলন করে বিতর্ক সৃষ্টি করেন, মানুষের মধ্যে চাঞ্চল্য তৈরি করেন। এইভাবে খবরে থাকা তাঁর অভ্যাসে পরিণত হয়েছে। কেদারনাথ ধামে সোনা হারিয়ে যাওয়া নিয়ে তিনি যে মন্তব্য করেছেন তা খুব দুঃখজনক। আমি অনুরোধ করার পাশাপাশি তাঁকে চ্যালেঞ্জ করছি যে অভিযোগ করছেন তার তথ্য-প্রমাণ সকলের সামনে আনুন'।

পাশাপাশি তিনি জানান, 'অভিমুক্তেশ্বরানন্দের উচিত কর্তৃপক্ষের কাছে যাওয়া, তারপর প্রমাণ পেশ করা এবং তদন্তের দাবি করা। যদি তিনি একজন যোগ্য কর্তৃপক্ষকে বিশ্বাস না করেন, তাহলে সুপ্রিম কোর্ট বা হাইকোর্টে যাওয়া উচিত। সেখানে একটি জনস্বার্থ মামলা দায়ের করা এবং যদি তার কাছে সত্যিই প্রমাণ থাকে তাহলে তদন্তের দাবি করা উচিত'।

উল্লেখ্য, সোমবার মুম্বাইতে সংবাদমাধ্যমের সামনে জ্যোতির্মঠের শঙ্করাচার্য স্বামী অভিমুক্তেশ্বরানন্দ বলেন, "কেদারনাথে অনেক বড় সোনার কেলেঙ্কারি হয়েছে। কেন প্রকাশ্যে সেই প্রসঙ্গ তোলা হয়নি? সেখানে কেলেঙ্কারি করার পর, এখন দিল্লিতে আর একটি কেদারনাথ তৈরি করার কথা বলা হচ্ছে। তারপর আবার একটি কেলেঙ্কারি হবে। কেদারনাথ থেকে ২২৮ কেজি সোনা হারিয়ে গেছে। কোনও তদন্ত শুরু হয়নি। এর দায় কার?"

প্রতীকী ছবি
Maharashtra: অজিত পাওয়ারের NCP-তে ভাঙন! দলত্যাগ ৪ শীর্ষ নেতার, শরদ গোষ্ঠীতে যোগের জল্পনা
প্রতীকী ছবি
MP: ‘কলেজ ডিগ্রি দিয়ে কিছু হবে না, বাইক মেরামতের দোকান খুলুন’ – পড়ুয়াদের পরামর্শ বিজেপি বিধায়কের

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in