Sharad Pawar: 'গুপ্তচরবৃত্তির চেষ্টা' - নিজের জেড প্লাস নিরাপত্তা নিয়ে সন্দেহ প্রকাশ শরদ পাওয়ারের

People's Reporter: “যেহেতু নির্বাচন ঘনিয়ে আসছে, আমার ধারণা এটি আমার সম্পর্কে একাধিক খাঁটি তথ্য পাওয়ার ভালো ব্যবস্থা হতে পারে”, দাবি প্রবীণ নেতার।
শরদ পাওয়ার
শরদ পাওয়ারফাইল ছবি
Published on

সম্প্রতি জেড প্লাস সিকিউরিটি দেওয়া হয়েছে শরদ পাওয়ারকে। কিন্তু এই সিকিউরিটি নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন প্রবীণ নেতা। তাঁর অভিযোগ, এই সিকিউরিটি তাঁর থেকে অনেক তথ্য বের করার একটা প্রক্রিয়া হতে পারে। কারণ সামনেই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন।

বুধবার কেন্দ্র সরকারের তরফ থেকে এনসিপি প্রধান শরদ পাওয়ারকে জেড-প্লাস সিকিউরিটি দেওয়া হয়েছে। সংবাদসংস্থা পিটিআই সূত্রে একথা জানা গেছে। এই ক্যাটাগরিতে সর্বোচ্চ অস্ত্রধারী কম্যান্ডার থাকে। দেশের ভিআইপি ব্যক্তিরা এই সিকিউরিটি পেয়ে থাকেন।

বৃহস্পতিবার নভি মুম্বাইয়ে ৮৩ বছর বয়সী শরদ পাওয়ারকে তাঁর সিকিউরিটি নিয়ে প্রশ্ন করা হলে, সাংবাদিকদের তিনি জানান, হঠাৎ কেন্দ্র তাঁকে কেন জেড প্লাস সিকিউরিটি দিচ্ছে, তা তিনি জানেন না।

পাওয়ার বলেন, “স্বরাষ্ট্র মন্ত্রকের এক আধিকারিক আমাকে জানিয়েছেন যে সরকার তিনজনকে জেড-প্লাস নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং আমি তাঁদের মধ্যে একজন। আমি জিজ্ঞাসা করেছিলাম বাকি দুজন কে? আমাকে বলা হল, বাকিরা হলেন আরএসএস প্রধান মোহন ভাগবত এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।“

“যেহেতু নির্বাচন ঘনিয়ে আসছে, আমার ধারণা এটি আমার সম্পর্কে একাধিক খাঁটি তথ্য পাওয়ার ভালো ব্যবস্থা হতে পারে”, দাবি প্রবীণ নেতার।

সংবাদসংস্থা সূত্রে জানা গেছে, বিভিন্ন কেন্দ্রীয় এজেন্সিগুলির রিপোর্ট পর্যালোচনা করে পাওয়ারের জন্য জেড প্লাস সিকিউরিটির ব্যবস্থা করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। জেড প্লাস ভারতের সর্বোচ্চ নিরাপত্তা। ৫৫ জন সশস্ত্র সিআরপিএফ জওয়ান থাকবে পাওয়ারের নিরাপত্তা টিমে বলে জানা গেছে সূত্র মারফত।

শরদ পাওয়ার মহারাষ্ট্রের একজন প্রবীণ রাজনীতিবিদ। অতীতে টানা ১০ বছর কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন তিনি।

শরদ পাওয়ার
ADR: জনপ্রতিনিধিদের বিরুদ্ধে নারী নির্যাতনের মামলায় শীর্ষে BJP! রাজ্য হিসেবে এগিয়ে বাংলা
শরদ পাওয়ার
বুদ্ধবাবুর স্মরণসভায় 'We Want Justice' স্লোগান! তিলোত্তমার বিচারে দাবিতে সরব বাম নেতারা

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in