R G Kar Case: আর জি কর মামলার পরবর্তী শুনানির দিন জানাল সুপ্রিম কোর্ট

People's Reporter: ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির বেঞ্চে আর জি কর মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু বুধবার সন্ধ্যায় জানা যায়, বৃহস্পতিবার প্রধান বিচারপতির বেঞ্চ বসছে না।
R G Kar Case: আর জি কর মামলার পরবর্তী শুনানির দিন জানাল সুপ্রিম কোর্ট
ফাইল ছবি
Published on

আগামী ৯ সেপ্টেম্বর আর জি কর মামলার পরবর্তী শুনানি হবে সুপ্রিম কোর্টে। বৃহস্পতিবার সন্ধ্যায় শীর্ষ আদালতের তরফ থেকে এমনটা জানানো হল।

৫ সেপ্টেম্বর অর্থাৎ আজ সুপ্রিম কোর্টে আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুন মামলার শুনানি হওয়ার কথা ছিল। প্রধান বিচারপতির বেঞ্চে এই শুনানি হওয়ার কথা ছিল। রাজ্যের পাশাপাশি গোটা দেশও তাকিয়ে ছিল এই শুনানির দিকে। আদালতকে বার্তা দিতে বুধবার রাতে নান কর্মসূচীরও আয়োজন করেছিলেন আন্দোলনকারীরা।

কিন্তু বুধবার সন্ধ্যায় শীর্ষ আদালতের তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, বৃহস্পতিবার প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ বসছে না। এমনকি বৃহস্পতিবার বসা কোনও বেঞ্চেই আর জি কর মামলাটি তালিকাভুক্ত করা হয়নি। এই আবহে আন্দোলনকারীদের ক্ষোভ আরও বেড়েছিল। জুনিয়র চিকিৎসকরা রীতিমতো হুঁশিয়ারি দিয়ে বলেন, "সু্প্রিম কোর্টে যত মামলা পিছবে ততই বাড়বে আন্দোলনের তেজ।" অবশেষে মামলার নতুন তারিখ ঘোষণা করল আদালত।

অন্যদিকে আরজি কর কাণ্ডের প্রতিবাদে সরকারী পুরস্কার ফেরানোর তালিকা ক্রমশ দীর্ঘ হচ্ছে রাজ্যে। বৃহস্পতিবার ২০২১ সালে পাওয়া ‘পশ্চিমবঙ্গ নাট্য অ্যাকাডেমি পুরস্কার’ ফেরালেন অভিনেতা সুপ্রিয় দত্ত। নাট্য অ্যাকাডেমির দেওয়া সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার ফেরালেন সঞ্জিতা মুখোপাধ্যায়ও। 

আর জি কর কাণ্ডের প্রতিবাদে রাজ্য চারুকলা পর্ষদের সদস্যপদ ছাড়লেন শিল্পী সনাতন দিন্দা। রাজ্যের দেওয়া বিদ্যাসাগর পুরস্কার ফেরানোর কথা ঘোষণা করেছেন প্রাবন্ধিক কৃত্যপ্রিয় ঘোষ। 

R G Kar Case: আর জি কর মামলার পরবর্তী শুনানির দিন জানাল সুপ্রিম কোর্ট
পুলিশ টাকা অফার করেছিল, দেহ রাখতে চেয়েছিলাম কিন্তু... - বিস্ফোরক অভিযোগ নির্যাতিতার বাবার

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in