Swamy: বিজেপিকে টাইটানিকের মত ডুবতে দেখতে চাইলে মোদীই যোগ্য নেতৃত্ব - ফের স্বামী তোপে প্রধানমন্ত্রী

People's Reporter: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কোনওদিনই সদয় নন বিজেপি নেতা স্বামী। একাধিকবার তাঁর সমালোচনায় বিদ্ধ হয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর সমালোচনা থেকে রেহাই পাননি স্বরাষ্ট্রমন্ত্রীও।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি নেতা সুব্রহ্মনিয়াম স্বামী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি নেতা সুব্রহ্মনিয়াম স্বামীফাইল ছবি, গ্রাফিক্স আকাশ
Published on

নিজের দল বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সুর চড়ালেন প্রবীণ নেতা সুব্রহ্মনিয়াম স্বামী। সোমবার সকালের এক এক্স বার্তায় (পূর্বতন ট্যুইটার) স্বামী ইঙ্গিত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেতৃত্ব দিলে বিজেপি টাইটানিকের মত ডুবে যাবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কোনওদিনই সদয় নন প্রবীণ বিজেপি নেতা সুব্রহ্মনিয়াম স্বামী। এর আগেও একাধিকবার তাঁর সমালোচনায় বিদ্ধ হয়েছেন প্রধানমন্ত্রী। এমনকি তাঁর সমালোচনা থেকে রেহাই পাননি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। সাম্প্রতিক ১৩ আসনের উপনির্বাচনের ফল প্রসঙ্গে বলতে গিয়ে এদিনের এক্স বার্তায় আরও একবার প্রধানমন্ত্রী মোদীকে নিশানা করেছেন স্বামী।

এদিনের এক্স বার্তায় স্বামী বলেন, “আমরা যদি বিজেপিকে, দলকে টাইটানিকের মত ডুবে যেতে দেখতে চাই তাহলে মোদীই সর্বোত্তম নেতৃত্ব।” এরপরেই উপনির্বাচনের ফলাফলের প্রসঙ্গ টেনে তিনি বলেন, “উপনির্বাচনের ফলাফল দেখিয়ে দিয়েছে বিজেপি ভেঙে টুকরো টুকরো হয়ে তলিয়ে যাবার অবস্থায় পৌঁছেছে।”  

উল্লেখ্য, দেশজুড়ে সদ্য অনুষ্ঠিত হওয়া ১৩টি বিধানসভা আসনের উপনির্বাচনে বিজেপি মাত্র ২টি আসনে জয়লাভ করেছে। যেখানে কংগ্রেস সহ বিরোধীরা ১০টি আসনে জয়লাভ করেছে। বিহারের একমাত্র আসনে জয়লাভ করেছেন এক নির্দল প্রার্থী। তাৎপর্যপূর্ণভাবে লোকসভা নির্বাচনে ‘অযোধ্যা’ (ফৈজাবাদ) আসন হাতছাড়া হবার পর এবার উত্তরাখন্ডের বদ্রীনাথ আসনও বিজেপির হাতছাড়া হয়েছে। ওই আসনে জয়ী হয়েছেন কংগ্রেস প্রার্থী। লোকসভা নির্বাচনে অযোধ্যা আসনে জয়ী হয়েছেন সমাজবাদী পার্টির প্রার্থী। যা সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বিজেপির কাছে সবচেয়ে বড়ো ধাক্কা।

গত ১২ জুলাই কেন্দ্রের পক্ষ থেকে প্রতিবছরের ২৫ জুন ‘সংবিধান হত্যা দিবস’ হিসেবে পালন করার কথা ঘোষণা করা হলে সুব্রহ্মনিয়ম স্বামী তাঁর এক্স হ্যান্ডেলে দুই কেন্দ্রীয় নেতৃত্বকে আক্রমণ করে বলেন, “জরুরি অবস্থার বিরোধিতায় মোদী অথবা অমিত শাহ-র কী ভূমিকা ছিল?”

এবারের লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেতে ব্যর্থ হয়েছে বিজেপি। বর্তমান কেন্দ্রীয় সরকার টিকে আছে মূলত চন্দ্রবাবু নাইডুর তেলেগু দেশম এবং নীতিশ কুমারের জেডিইউ-এর সমর্থনের ভিত্তিতে। এই ফলাফল ঘোষণার পরেও স্বামী তীরে বিদ্ধ হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই সময় এক এক্স বার্তায় স্বামী বলেন, “২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফলের সবচেয়ে বিধ্বংসী ফলাফল হতে পারে যে মোদী সমবেত জনতাকে ‘নমস্তে’ বলার আগেই সবকিছু বাষ্পীভূত অবস্থায় দেখতে পেতে পারেন।” তিনি আরও বলেন, “আশ্চর্যের বিষয় হল, তিনি বুঝতে পারেননি যে গণতন্ত্রে কারোর কখনও জনগণকে ছোটো করে দেখা উচিত নয়।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি নেতা সুব্রহ্মনিয়াম স্বামী
Yogi Adityanath: অতিরিক্ত আত্মবিশ্বাসই ডুবিয়েছে বিজেপিকে, স্বীকার করলেন যোগী আদিত্যনাথ
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপি নেতা সুব্রহ্মনিয়াম স্বামী
Uttar Pradesh: উত্তরপ্রদেশে বিয়েবাড়ির মেনুতে মাছ-মাংস না থাকায় ধুন্ধুমার, দু'পক্ষের হাতাহাতিতে আহত ৬

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in