Train Accident: উত্তরপ্রদেশের গোন্ডায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, লাইনচ্যুত ১২টি কামরা, নিহত ৪, আহত বহু

People's Reporter: বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ আসামগামী চন্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেসের বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়।
উত্তরপ্রদেশের গোন্ডায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা
উত্তরপ্রদেশের গোন্ডায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনাছবি - সংগৃহীত
Published on

উত্তরপ্রদেশের গোন্ডায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ আসামগামী চন্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেসের বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়। প্রাথমিকভাবে জানা গেছে, ১০-১২ টি কামরা লাইনচ্যুত হয়েছে। এখনও পর্যন্ত চারজন নিহত এবং ২০ জন আহতের খবর মিলেছে। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে খবর।

বুধবার রাত ১১.৩৫ নাগাদ চন্ডীগড় থেকে ডিব্রুগড়ের উদ্দেশ্যে রওনা দেয় ট্রেনটি। এরপর বৃহস্পতিবার দুপুর আড়াইটে নাগাদ উত্তরপ্রদেশের মতিগঞ্জ-ঝিলহি স্টেশনের মধ্যে লাইনচ্যুত হয়। ঘটনাস্থলে ইতিমধ্যেই পৌঁছেছে রেলের শীর্ষ আধিকারিকরা। উদ্ধারকার্য শুরু হয়েছে। তবে কী কারণে এই দুর্ঘটনা ঘটল তা এখনও জানা যায়নি।

প্রাথমিকভাবে জানা গেছে, ট্রেনের ১০-১২ টি বগি লাইনচ্যুত হয়। যার মধ্যে রয়েছে একাধিক শীততাপ নিয়ন্ত্রিত কামরা। এর মধ্যে একটি শীততাপ নিয়ন্ত্রত কামরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দ্রুত উদ্ধারকাজ শুরু করার নির্দেশ দিয়েছেন। রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকে ঘটনাস্থলে পৌঁছে ত্রাণ কাজ দ্রুত করার নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনাস্থলে অন্তত ১৫টি অ্যাম্বুলেন্স এবং ৪০ জন মেডিক্যাল টিমের সদস্য পৌঁছেছে। আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

বিবৃতিতে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, "গোন্ডা জেলায় ট্রেন দুর্ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। জেলা প্রশাসনের আধিকারিকদের যুদ্ধকালীন তৎপরতায় ত্রাণ ও উদ্ধার অভিযান চালানোর জন্য এবং আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ার এবং তাঁদের যথাযথ চিকিৎসা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।“

দুর্ঘটনার কারণে দু’টি ট্রেন বাতিল করা হয়েছে এবং ১১ টি ট্রেনের গতিপথ পরিবর্তন করা হয়েছে।

দুর্ঘটনার পর রেলের তরফ থেকে চালু করা হয়েছে হেল্পলাইন নম্বর। লখনউয়ের জন্য ৮৯৫৭৪০৯২৯২, গোন্ডার জন্য ৮৯৫৭৪০০৯৬৫, কমার্শিয়াল কন্ট্রোলের জন্য ৯৯৫৭৫৫৫৯৮৪, ফুরকাটিঙের জন্য ৯৯৫৭৫৫৫৯৬৬, মারিয়ানির জন্য ৬০০১৮৮২৪১০, সিমালগুড়ির জন্য ৮৭৮৯৫৪৩৭৯৮, তিনসুকিয়ার জন্য ৯৯৫৭৫৫৫৯৫৯ এবং ডিব্রুগড়ের জন্য ৯৯৫৭৫৫৫৯৬০।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in