RG Kar Hospital Case: 'ন্যায়বিচারের বদলে দোষীকে আড়ালের চেষ্টা' - আরজি কর কাণ্ডে রাহুলের নিশানায় কে?

People's Reporter: রাহুল গান্ধী লেখেন, হাসপাতাল কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে নির্যাতিতাকে ন্যায়বিচার না পাইয়ে দেওয়ার পরিবর্তে অভিযুক্তদের বাঁচানোর চেষ্টার অভিযোগ উঠছে।
আরজি কর কাণ্ডে রাহুলের নিশানায় রাজ্য সরকার ও হাসপাতাল কর্তৃপক্ষ
আরজি কর কাণ্ডে রাহুলের নিশানায় রাজ্য সরকার ও হাসপাতাল কর্তৃপক্ষ
Published on

আরজি কর কাণ্ডে নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়ালেন দেশের বিরোধী দলনেতা রাহুল গান্ধী। পাশাপাশি রাজ্য সরকারের ও হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকাতেও প্রশ্ন তুললেন রাহুল।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে প্রথম থেকেই পথে আছে প্রদেশ কংগ্রেস। বুধবারও কলকাতায় অধীর চৌধুরীর নেতৃত্বে মিছিল করেছে কংগ্রেস। আর এদিনই ট্রেনি চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার তীব্র নিন্দা করলেন রাহুল গান্ধী। নিজের এক্স হ্যান্ডেলে রাহুল গান্ধী লেখেন, কলকাতায় এক জুনিয়র ডাক্তারকে ধর্ষণ ও খুনের নৃশংস ঘটনায় হতবাক গোটা দেশ। যেভাবে তাঁর উপর অমানবিক অত্যাচার চালানো হয়েছে তাতে চিকিৎসক সমাজ ও নারীদের মধ্যে নিরাপত্তাহীনতার পরিবেশ তৈরি হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে নির্যাতিতাকে ন্যায়বিচার না পাইয়ে দেওয়ার পরিবর্তে অভিযুক্তদের বাঁচানোর চেষ্টার অভিযোগ উঠছে।"

তিনি আরও জানান, "এই ঘটনা আমাদের ভাবতে বাধ্য করেছে যে, মেডিক্যাল কলেজের মতো জায়গায় যদি ডাক্তাররা নিরাপদ না থাকে, তাহলে অভিভাবকরা কিসের ভিত্তিতে তাঁদের মেয়েকে বিদেশে পড়তে পাঠাতে ভরসা পাবেন? নির্ভয়া মামলার পর তৈরি হওয়া কঠোর আইনও কেন এই ধরনের অপরাধ বন্ধ করতে ব্যর্থ?"

রাহুল গান্ধী লেখেন, "হাথরাস থেকে উন্নাও অথবা কাঠুয়া থেকে কলকাতা পর্যন্ত মহিলাদের উপর ঘটে চলা ক্রমবর্ধমান অত্যাচারের বিরুদ্ধে প্রতিটি দলকে একত্রিত হয়ে আলোচনা করতে হবে। একজোট হয়ে এই সমস্ত ঘটনার বিরুদ্ধে পদক্ষেপ নিতে হবে। আমি নির্যাতিতার পরিবারের পাশে আছি। তাঁদের ন্যায়বিচার পাইয়ে দেওয়া এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া উচিত"।

এর আগে সোমবার কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা বঢরা এক্স হ্যান্ডলে আরজি কর-কাণ্ডের কড়া নিন্দা করে কর্মক্ষেত্রে মহিলাদের নিরাপত্তা নিয়ে সরব হয়েছিলেন।

আরজি কর কাণ্ডে রাহুলের নিশানায় রাজ্য সরকার ও হাসপাতাল কর্তৃপক্ষ
Kunal Ghosh: মহিলাদের রাত দখল কর্মসূচীকে 'নাটক' কটাক্ষ, ধারাবাহিক পোস্টে লাগাতার আক্রমণ কুণাল ঘোষের
আরজি কর কাণ্ডে রাহুলের নিশানায় রাজ্য সরকার ও হাসপাতাল কর্তৃপক্ষ
মেয়েদের রাত দখলের কর্মসূচীতে যাবার ঘোষণা তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়ের, দলের অন্দরে শোরগোল

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in