Maharashtra: ক্ষমতার অপব্যবহার করে লঙ্ঘন ট্রাফিক আইন, একাধিক অভিযোগ দায়ের IAS পুজা খেড়করের বিরুদ্ধে

People's Reporter: ইতিমধ্যেই পুনে পুলিশের পক্ষ থেকে পুজা খেড়করকে ২৭ হাজার টাকা জরিমানা করে নোটিস জারি করা হয়েছে বলে খবর।
পুজা খেদকর
পুজা খেদকর ছবি - সংগৃহীত
Published on

২০২৩ সালের মহারাষ্ট্র ক্যাডারের আইএএস ব্যাচের অফিসার পুজা খেড়করের বিরুদ্ধে একের পর এক অভিযোগ সামনে আসছে। ক্ষমতার অপব্যবহার করে নিজের ব্যক্তিগত অডি গাড়িতে লাল-নীল বেকন লাইট লাগানো থেকে শুরু করে গাড়ির সামনে পিছনে ‘মহারাষ্ট্র সরকার’ –এর স্টিকার লাগানো –সহ একাধিক অভিযোগ। সম্প্রতি পুনে ট্রাফিক পুলিশ জানিয়েছে, পুজার অডি গাড়ির বিরুদ্ধে ট্রাফিক আইন লঙ্ঘনের ২১ টি আভিযোগ রয়েছে।

পুনে ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে, ওই ২১ টি অভিযোগের মধ্যে রয়েছে বেপরোয়া গাড়ি চালানো থেকে শুরু করে একাধিক অভিযোগ রয়েছে। ইতিমধ্যেই পুনে পুলিশের পক্ষ থেকে পুজা খেড়করকে ২৭ হাজার টাকা জরিমানা করে নোটিস জারি করা হয়েছে বলে খবর।

জারি করা নোটিশে বলা হয়েছে, "আমরা জানতে পেরেছি আপনার ব্যক্তিগত গাড়ির সামনে এবং পিছনে 'মহারাষ্ট্র সরকার' লেখা আছে, এবং গাড়িতে একটি বেকন লাইটও আছে।" এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, এই নোটিশ দেওয়ার জন্য পুজার পুনে বাসভবনে গেলে সেখানে কেউ ছিলেন না।

শুধু এখানেই শেষ নয়। দেখা যাচ্ছে, আইএএস পূজা খেড়কর ইউপিএসসি পরীক্ষার অল ইন্ডিয়া ব়্যাঙ্কে ৮২১ স্থান অর্জন করেছেন ওবিসি এবং পিডব্লুইবিডি ক্যাটেগরির পর্যায়ে থেকে। এই পর্যায়ে আদৌ তিনি পড়েন কি না, তা নিয়ে উঠছে প্রশ্ন।

মাত্র এক বছর হল তিনি কাজে যোগ দিয়েছেন। এখনও শিক্ষানবিশ তিনি। কিন্তু এরই মধ্যে তাঁর বিরুদ্ধে ভুরিভুরি অভিযোগ উঠতে শুরু করেছে। জানা গেছে জেলাশাসকের কাছে তিনি সরকারি বাংলো, অফিশিয়াল চেম্বার, কাজে সাহায্য করার জন্য কিছু অধস্তন কর্মচারী সহ একাধিক দাবি জানিয়েছিলেন।

এরপরই প্রশ্ন উঠতে শুরু করেছে অসংখ্য অভিযোগ থাকা সত্ত্বেও এতদিন কেন গ্রেফতার করা হয়নি তাঁকে। তাহলে কি রাজনৈতিক যোগ আছে। জানা গেছে, পুজার বাবা দিলীপ খেড়কর মহারাষ্ট্র সরকারের একজন অবসরপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা। এছাড়া প্রকাশ আম্বেদকরের বঞ্চিত বহুজন আঘাড়ি থেকে তিনি লোকসভা ভোটে দাঁড়িয়েছিলেন। 

এর মাঝেই পুনে থেকে ওয়াশিম জেলায় স্থানান্তর করা হয়েছে পুজাকে। অভিযোগ নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে, পূজা বলেন, “সরকারি নিয়মে আমার এই বিষয়ে কোনও কিছু বলার অনুমতি নেই। আমি বলতে পারব না।“

পুজা খেদকর
Delhi University: মনুস্মৃতি পড়ানো হবে দিল্লি বিশ্ববিদ্যালয়ে! সমালোচনায় সরব অধ্যাপকদের একাংশ
পুজা খেদকর
Arvind Kejriwal: সুপ্রিম কোর্টে অন্তর্বর্তী জামিন পেলেন কেজরিওয়াল, তবে এখনই মুক্তি নয় জেল থেকে

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in