'চতুর্থবারের জন্য ক্ষমতায় নাও ফিরতে পারি, কিন্তু...' - মহারাষ্ট্রে চাঞ্চল্যকর দাবি নীতিন গড়করির

People's Reporter: নীতিন গড়করি বলেন, আমাদের সরকার চতুর্থবার ক্ষমতায় ফিরবে কিনা তা নিশ্চিত নয় কিন্তু যেটা নিশ্চিত সেটা হল রামদাস আঠাওয়ালের মন্ত্রী হওয়া।
নীতিন গড়কড়ি
নীতিন গড়কড়িছবি - সংগৃহীত
Published on

দেশে চতুর্থ বিজেপি সরকার গঠনের গ্যারান্টি না থাকলেও রামদাস আঠাওয়ালের মন্ত্রিত্ব নিশ্চিত থাকবে। নাগপুরে এক সভা থেকে এনডিএ জোট শরিকের উদ্দেশ্যে এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়করি। যদিও মজা করেছেন বলে দাবি করেন বিজেপি সাংসদ।

মহারাষ্ট্রের নাগপুরে নীতিন গড়করি বলেন, "আমাদের সরকার চতুর্থবার ক্ষমতায় ফিরবে কিনা তা নিশ্চিত নয় কিন্তু যেটা নিশ্চিত সেটা হল রামদাস আঠাওয়ালের মন্ত্রী হওয়া"। যদিও পরে কেন্দ্রীয় মন্ত্রী দাবি করেন তিনি নিছকই মজা করে ওই কথাগুলি বলেছেন।

রামদাস আঠাওয়ালে হলেন রিপাবলিকান পার্টি অফ ইন্ডিয়া (এ)-র রাজ্যসভার সাংসদ। তিনি তিন বারের কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁর দল মহারাষ্ট্রে মহাযুতি জোটের সাথে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। সম্ভাব্য ১৮টি আসনের তালিকা তৈরি করা হয়েছে রামদাস আঠাওয়ালের দলের জন্য। যার মধ্যে ১০-১২টি আসন জিতবে বলে মনে করা হচ্ছে। কিছু দিন আগেই সূত্র মারফত জানা যায়, ২৮৮ আসন বিশিষ্ট মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের জন্য মহাযুতি জোটের আসন সমঝোতা প্রায় চূড়ান্ত। ১৪০-১৫০টি আসনে লড়তে পারে বিজেপি। শিবসেনা লড়তে পারে ৮০টি আসনে এবং অজিত পাওয়ারের এনসিপি প্রতিদ্বন্দ্বিতা করতে পারে ৫৫টি আসনে। বাকি আসনে অন্যান্যরা লড়বে।

প্রসঙ্গত, ২০২৪ লোকসভা নির্বাচনে খুব একটা ভালো ফল হয়নি বিজেপির। বিজেপিকে জোট শরিকদের উপর নির্ভর করে সরকার গড়তে হয়েছে। মহারাষ্ট্রেও ধরাশায়ী হয় এনডিএ শিবির। লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রের ৪৮টি আসনের মধ্যে বিরোধী ইন্ডিয়া জোট জেতে ৩০টি আসনে এবং এনডিএ জোট জয়ী হয় ১৭টি আসনে। ১টি আসনে জয়ী হয় নির্দল প্রার্থী। এখন প্রশ্ন উঠছে নীতিন গড়করি শুধুই কি মজা করলেন? নাকি চতুর্থবার বিজেপি ক্ষমতায় ফিরবে না বলে আগাম ইঙ্গিত দিয়ে রাখলেন কেন্দ্রীয় মন্ত্রী? তা নিয়েই চর্চা তুঙ্গে।

নীতিন গড়কড়ি
Sri Lanka: শ্রীলঙ্কার রাষ্ট্রপতি পদে শপথ নিলেন সদ্য নির্বাচিত বাম নেতা আনুরা কুমারা দিশানায়েকে

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in