রাহুল গান্ধীর জিভ কেটে দিলে ১১ লক্ষ টাকা পুরস্কার! - শিবসেনা বিধায়কের মন্তব্যে তোলপাড় জাতীয় রাজনীতি

People's Reporter: সঞ্জয় গায়কওয়াড় বলেছেন, "লোকসভা নির্বাচনে রাহুল গান্ধী বলেছিলেন যে সংবিধান বদলের চেষ্টা করছে মোদী সরকার। এই ধরনের মিথ্যাকে ছড়িয়ে দিয়ে তারা জনগণের থেকে ভোট আদায় করেছে।"
রাহুল গান্ধী এবং সঞ্জয় গায়কওয়াড়
রাহুল গান্ধী এবং সঞ্জয় গায়কওয়াড়ফাইল ছবি
Published on

লোকসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর জিভ কেটে নিলে মিলবে ১১ লক্ষ টাকা পুরস্কার! মহারাষ্ট্রের শিবসেনা (শিন্ডে গোষ্ঠী) বিধায়ক সঞ্জয় গায়কওয়াড়ের এমন বিতর্কিত মন্তব্য ঘিরে তোলপাড় জাতীয় রাজনীতি।

সম্প্রতি সাংবাদিক বৈঠকে সঞ্জয় গায়কওয়াড় রাহুল গান্ধীকে নিশানা করে বলেছেন, "লোকসভা নির্বাচনের আগে রাহুল গান্ধী বলেছিলেন যে সংবিধান বদলের চেষ্টা করছে মোদী সরকার। এই ধরনের মিথ্যাকে ছড়িয়ে দিয়ে ওঁরা জনগণের থেকে ভোট আদায় করেছে। সাম্প্রতিক মার্কিন সফরে গিয়ে আবার রাহুল গান্ধী সংরক্ষণ অবসানের কথা বলেন। যাঁরা সংরক্ষণের কথা বলেছিলেন, আজ তাঁরা নিজেরাই সংরক্ষণ শেষ করার কথা বলছেন।"

এরপরই হুমকির সুরে বলেন, "আমি বলছি, যে রাহুল গান্ধীর জিভ কেটে নেবে তাকে আমি ১১ লাখ টাকা পুরষ্কার দেব।"

বিধায়ক আরও উল্লেখ করেছেন, "মারাঠা, ধনগর এবং ওবিসিদের মত সম্প্রদায়গুলি সংরক্ষণের জন্য লড়াই করছে। রাহুল গান্ধী সংবিধানের বই দেখাতেন এবং ভ্রান্ত দাবি ছড়িয়ে দিতেন যে বিজেপি সংবিধান পরিবর্তন করবে। কিন্তু কংগ্রেসই দেশকে ৪০০ বছর পিছনে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছে।"

যদিও শিন্ডে সেনা বিধায়কের এমন মন্তব্যকে সমর্থন করেন নি মহারাষ্ট্র বিজেপির সভাপতি চন্দ্রশেখর বাওয়ানকুল। তিনি জানিয়েছেন, "আমি গায়কওয়াড়ের মন্তব্যকে সমর্থন করব না। তবে আমরা ভুলে যেতে পারি না, প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু সংরক্ষণের বিরোধিতা করেছিলেন। বলেছিলেন যে এটি অগ্রগতিতে প্রভাব ফেলবে। রাজীব গান্ধী বলেছিলেন সংরক্ষণ দেওয়ার অর্থ বোকাদের সমর্থন করা। এখন রাহুল গান্ধী বলেছেন তিনি সংরক্ষণ শেষ করবেন।”  

অন্যদিকে, এবিষয়ে মহারাষ্ট্র কংগ্রেসের মুখপাত্র অতুল লন্ধে বলেন, "সঞ্জয় গায়কওয়াড় সমাজ ও রাজনীতিতে থাকার যোগ্য নন। আমরা দেখতে চাই মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস গায়কওয়াড়ের বিরুদ্ধে অপরাধমূলক হত্যার অভিযোগ আনেন কিনা।"

কংগ্রেস এমএলসি ভাই জগতাপ বলেন, "আমি এই ধরনের লোক এবং মন্তব্য - দুয়েরই নিন্দা করি। এই লোকেরা রাজ্যের রাজনীতিকে নষ্ট করে দিয়েছে।"

রাহুল গান্ধী এবং সঞ্জয় গায়কওয়াড়
Delhi: কেজরীওয়ালের পর দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী কে? একাধিক নাম নিয়ে চলছে আলোচনা

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in