R G Kar: এবার প্রকাশ্যে আরজি করের ‘থ্রেট কালচার’, ৫১ জন অভিযুক্তকে তলব হাসপাতাল কর্তৃপক্ষের

People's Reporter: এর আগে উত্তরবঙ্গ, বর্ধমান মেডিক্যাল কলেজে হুমকির অভিযোগ উঠেছিল। উঠে আসে অভীক দে, বিরূপাক্ষ বিশ্বাসদের মতো চিকিৎসকের নাম।
৫১ জন অভিযুক্তকে তলব হাসপাতাল কর্তৃপক্ষের
৫১ জন অভিযুক্তকে তলব হাসপাতাল কর্তৃপক্ষেরছবি প্রতীকী সংগৃহীত
Published on

আর জি কর কাণ্ডের প্রতিবাদে উত্তাল গোটা রাজ্য। এই আবহে হাসপাতালে ভয় দেখানোর অভিযোগে সরব হলেন চিকিৎসকদের একাংশ। সেই অভিযোগের ভিত্তিতে ৫১ জনকে তলব করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবারের মধ্যে তাঁদের হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে দেখা করার নির্দেশ দেওয়া হয়েছে। ততক্ষণ পর্যন্ত হাসপাতালে বিনা অনুমতিতে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে ওই ৫১ জনের।

জানা যাচ্ছে, সোমবার স্পেশাল কাউন্সিলের একটি বৈঠক হয়। সেই বৈঠকে এই হুমকির বিষয়টি উত্থাপিত করেন রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশনের সদস্যেরা। তাঁদের অভিযোগ, হাসপাতালের মধ্যে ভয়ের পরিবেশ তৈরি করা হচ্ছে। নষ্ট হচ্ছে গণতান্ত্রিক অধিকার। এই অভিযোগের ভিত্তিতে কয়েক জনের নামের তালিকা দেওয়া হয় হাসপাতাল কর্তৃপক্ষকে।

সেই তালিকার ভিত্তিতে ৫১ জনকে তলব করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। সেই তালিকায় হাউসস্টাফ, ইন্টার্ন চিকিৎসকের পাশাপাশি কয়েক জন চিকিৎসক পড়ুয়ার নামও রয়েছে। নামের পুরো তালিকা প্রকাশ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবারের মধ্যে তাঁদের হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে দেখা করার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা যাচ্ছে, গোটা বিষয়টি খতিয়ে দেখার জন্য গঠন করা হয়েছে একটি তদন্ত কমিটি। আপাতত ওই ৫১ জনকে বিনা অনুমতিতে হাসপাতাল চত্বরে প্রবেশ করতে নিষেধ করেছে কর্তৃপক্ষ। অন্যদিকে, অভিযোগ উঠেছে, ওই চিকিৎসকদের মধ্যে অনেকেই আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের ঘনিষ্ঠ।

উল্লেখ্য, এর আগে উত্তরবঙ্গ, বর্ধমান মেডিক্যাল কলেজে হুমকির অভিযোগ উঠেছিল। সেই অভিযোগকে সামনে রেখে বিক্ষোভ শুরু করেছেন চিকিৎসকদের একাংশ। উঠে আসে অভীক দে, বিরূপাক্ষ বিশ্বাসদের মতো চিকিৎসকের নাম। আর এবার আর জি করের একাধিক চিকিৎসকের নাম উঠে এল।

৫১ জন অভিযুক্তকে তলব হাসপাতাল কর্তৃপক্ষের
সুপ্রিম নির্দেশের পরও আন্দোলনে অনড় জুনিয়র চিকিৎসকরা, ৫ দফা দাবিতে স্বাস্থ্য ভবন অভিযান

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in