R. G. Kar: ‘চটিচাটা বুদ্ধিজীবী’ – আর জি কর হাসপাতালের গেটের বাইরে বিক্ষোভের মুখে অপর্ণা সেন

People's Reporter: অভিনেত্রীকে লক্ষ্য করে ‘চটিচাটা বুদ্ধিজীবীরা দূর হটো’ স্লোগান দেওয়া হয়। হাসপাতালে ঢোকার মুখে গেটের সামনে বিক্ষোভকারীরা তাঁর উদ্দেশ্যে এই মন্তব্য করেন।
আর জি কর হাসপাতালে বিক্ষোভকারীদের সঙ্গে অপর্ণা সেন, মীরাতুন নাহারেরা
আর জি কর হাসপাতালে বিক্ষোভকারীদের সঙ্গে অপর্ণা সেন, মীরাতুন নাহারেরা নিজস্ব চিত্র
Published on

আর জি কর মেডিক্যাল কলেজে আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে দেখা করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়লেন বিশিষ্ট চলচ্চিত্রকার অপর্ণা সেন। এদিন অভিনেত্রীকে লক্ষ করে ‘চটিচাটা বুদ্ধিজীবীরা দূর হটো’ স্লোগান দেওয়া হয়। অপর্ণা সেন গাড়ি থেকে নামামাত্রই বিক্ষোভকারীরা প্রশ্ন করতে শুরু করেন, এতদিন কোথায় ছিলেন? বিক্ষোভকারীরা নিজেদের সিপিআইএম সমর্থক বলে জানিয়েছেন।

আর জি কর মেডিক্যাল কলেজে মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার ‘নাগরিক সমাজের ডাকে এক ধিক্কার পদযাত্রা’র আহ্বান জানানো হয় শিল্পী সাংস্কৃতিক কর্মী বুদ্ধিজীবী মঞ্চের পক্ষ থেকে। এই পদযাত্রার অন্যতম স্বাক্ষরকারী ছিলেন অপর্ণা সেন।

মঙ্গলবার বিকাল ৪ টেয় শ্যামবাজার থেকে আর জি কর পর্যন্ত এই পদযাত্রা হয়। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে পদযাত্রায় অংশ নিতে পারেননি অপর্ণা সেন। তিনি সরাসরি নিজের গাড়ি করেই উপস্থিত হন আরজি করের সামনে। সেখানে পৌঁছানো মাত্রই তাঁকে দেখে ‘চটিচাটা বুদ্ধিজীবীরা দূর হটো’ স্লোগান ওঠে। যদিও এই নিয়ে কোনো মন্তব্য করেননি তিনি। সোজা আন্দোলনকারীদের সঙ্গে দেখা করতে তিনি ভিতরে ঢুকে যান। গেটের সামনে বিক্ষোভকারীদের আটকে দেয় পুলিশ।

আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার পর অভিনেত্রী জানান, ‘‘আমি কলকাতার এক জন নাগরিক হিসাবে এখানে এসেছি। আন্দোলনের যে দাবি, তার সঙ্গে একশো শতাংশ আমি সহমত।’’

এদিন পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন অভিনেত্রী। তিনি দাবি করেন, আর জি করে ধর্ষণ এবং খুনের ঘটনায় পুলিশি ভূমিকা নিয়েও তদন্ত হওয়া দরকার। এছাড়া অভিনেত্রীর দাবি, রাজ্য সরকার যত দ্রুত সম্ভব যুদ্ধকালীন তৎপরতায় ব্যবস্থা নিক, যাতে মহিলারা সুরক্ষিতভাবে কাজ করতে পারেন।

আর জি কর হাসপাতালে বিক্ষোভকারীদের সঙ্গে অপর্ণা সেন, মীরাতুন নাহারেরা
RG Kar Hospital Case: আরজি কর কাণ্ডে CBI তদন্তের নির্দেশ! পুলিশ ও হাসপাতালের ভূমিকায় অসন্তুষ্ট আদালত
আর জি কর হাসপাতালে বিক্ষোভকারীদের সঙ্গে অপর্ণা সেন, মীরাতুন নাহারেরা
RG Kar Hospital Case: রাতভর অবস্থানের পর সকালেই নির্যাতিতার বাড়িতে মীনাক্ষী সহ বাম যুব নেতৃত্ব

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in