Buddhadeb Bhattacharjee: বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণে শোকের ছায়া, আজ রাজ্যে পূর্ণদিবস সরকারি ছুটি

People's Reporter: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তাঁকে গান স্যালুট দেওয়া হবে। কিছুক্ষণের মধ্যে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতে শেষ শ্রদ্ধা জানাতে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়।
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যফাইল ছবি সংগৃহীত
Published on

পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণে এক্স হ্যান্ডেলে (পূর্বতন ট্যুইটার) শোক প্রকাশ করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি প্রাক্তন মুখ্যমন্ত্রী মৃত্যুতে এদিন রাজ্যে পূর্ণদিবস ছুটি ঘোষণা করা হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তাঁকে গান স্যালুট দেওয়া হবে। আজই কিছুক্ষণের মধ্যে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়িতে শেষ শ্রদ্ধা জানাতে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রয়াণের খবর আসার পরেই তাঁর পাম অ্যাভিনিউর বাড়িতে যান শীর্ষ বাম নেতৃত্ব। পৌঁছে যান বহু সাধারণ মানুষ ও দলীয় কর্মীরাও। জানা গেছে আজ বেলা সাড়ে বারোটা পর্যন্ত সেখানেই শায়িত থাকবে তাঁর দেহ। তারপর দেহ নিয়ে যাওয়া হবে পিস ওয়ার্ল্ডে।

আগামীকাল সকাল দশটা থেকে প্রয়াত দলীয় নেতা ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের দেহ শায়িত থাকবে আলিমুদ্দিন স্ট্রিটে দলের রাজ্য দপ্তরে। বিকেল ৪ টেয় সেখান থেকেই শুরু হবে শেষযাত্রা। একথা জানিয়েছেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

দলীয় সূত্র থেকে জানানো হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের দেহ দান করা আছে। তাই তাঁর শেষযাত্রার পর দেহ তুলে দেওয়া হবে মেডিক্যাল কলেজে। এখনও পর্যন্ত যা খবর তাতে এসএসকেএম হাসপাতালে তাঁর দেহ দান করা হবে।  

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য
Buddhadeb Bhattacharjee: প্রয়াত বুদ্ধদেব ভট্টাচার্য, দল-মত নির্বিশেষে শোকজ্ঞাপন মমতা, সুকান্তদের
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য
Buddhadeb Bhattacharjee: প্রাক্তন মুখ্যমন্ত্রী ও সিপিআইএম নেতা বুদ্ধদেব ভট্টাচার্য প্রয়াত

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in