অভিষেক-সহ লিপস অ্যান্ড বাউন্ডসের কর্তাদের সম্পত্তির হিসেব নিয়ে ইডির রিপোর্টে ধোঁয়াশা

People's Reporter: ধোঁয়াশা দূর করার জন্য তদন্তের সঙ্গে যুক্ত ইডি ও সিবিআই আধিকারিককে আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছেন বিচারপতি সিনহা।
অভিষেক ব্যানার্জি (বামদিক) এবং বিচারপতি সিনহা (ডানদিক)
অভিষেক ব্যানার্জি (বামদিক) এবং বিচারপতি সিনহা (ডানদিক)গ্রাফিক্স - সুমিত্রা নন্দন
Published on

কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার নির্দেশে আদালতে লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থার সিইও অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং অন্যান্য কর্তা-ব্যক্তিদের সম্পত্তির হিসেব জমা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। কিন্তু সোমবার সে বিবরণ নিয়ে সন্দেহ প্রকাশ করলেন বিচারপতি সিনহা। সোমবার বিকেল ৪.১৫ মিনিটে এই মামলার পরবর্তী শুনানি হবে। সেই শুনানিতে সম্পত্তি সংক্রান্ত ধোঁয়াশা দূর করার জন্য তদন্তের সঙ্গে যুক্ত সমস্ত ইডি ও সিবিআই আধিকারিককে আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছেন বিচারপতি সিনহা।

নিয়োগ মামলায় ধৃত সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’কে জিজ্ঞাসাবাদের পরেই লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থার নাম উঠে আসে। তারপরেই ওই সংস্থায় তল্লাশি অভিযান চালায় কেন্দ্রীয় সংস্থা ইডি। ওই সংস্থার মূল অধিকর্তা হলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর ইডিকে অভিষেক-সহ সংস্থার অন্যান্য কর্মকর্তাদের সম্পত্তির বিবরণ আদালতে জমা দিতে বলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। সূত্রে খবর, সম্পত্তির বিবরণ ছাড়াও নিয়োগ মামলায় জড়িত থাকার অভিযোগে এক টলি অভিনেতার নামও মুখবন্ধ খামে আদালতে জমা দিয়েছেন ইডি আধিকারিকরা।

সোমবার সকালে হাইকোর্টে এই মামলার শুনানিতে সম্পত্তির হিসাব নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিচারপতি সিনহা। শুধু তাই নয়, যে টলিউড অভিনেতার নাম ও সম্পত্তির খতিয়ান আদালতে জমা দেওয়া হয়েছে তা নিয়েও সন্দিহান তিনি। তাঁর বক্তব্য, “আদালতে যে তথ্য জমা পড়েছে, তাতে কিছু ধোঁয়াশা রয়েছে। তাই পরবর্তী শুনানিতে সেগুলি আরও স্পষ্ট করার জন্য ইডি ও সিবিআই, দুই তদন্তকারী সংস্থার আধিকারিকদেরই আদালতে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হচ্ছে।”

তবে নিয়োগ মামলায় ফের কোন টলি অভিনেতার নাম আদালতে জমা দিয়েছে ইডি, সে নিয়ে এখনও কিছু জানা যায়নি। মুখবন্ধ খামে বিচারপতি সিনহাকে সরাসরি সেই নাম ও তাঁর সম্পত্তির হিসেব জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুনানি চলাকালীন এজলাসেও সেই নাম করা হয়নি। তবে সেই নাম দেখে বিচারপতি সিনহা আদালতে উপস্থিত তদন্তকারী সংস্থার প্রতিনিধিকে প্রশ্ন করেন, “এত দিনে মাত্র একজনের নাম পেলেন?”

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in