নির্দেশ থাকা সত্ত্বেও ছিল না কেন্দ্রীয় বাহিনী! রাজীব সিনহার নিশানায় BSF

রাজীব সিনহা বলেন, নির্দেশ দেওয়ার পরেও রাজ্যের ১০ হজারের বেশি বুথে কেন্দ্রীয় বাহিনী দিতে পারেনি তারা। সাধারণ মানুষ ভেবেছিল কেন্দ্রীয় বাহিনী থাকলে তারা নির্বিঘ্নে ভোট দিতে পারবেন।
রাজীব সিনহা
রাজীব সিনহাগ্রাফিক্স - সুমিত্রা নন্দন
Published on

নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী নিয়ে এবার বিএসএফ-র ঘাড়ে দায় চাপালেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। তাঁর দাবি, নির্দেশ দেওয়ার পরেও রাজ্যের ১০ হাজার স্পর্শকাতর বুথে কেন্দ্রীয় বাহিনী ছিল না।

পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে একাধিক অভিযোগ উঠেছিল রাজীব সিনহার বিরুদ্ধে। এর আগে বিএসএফ আধিকারিক বাহিনী নিয়ে নির্বাচন কমিশনারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন। এবার পাল্টা সুর চড়ালেন রাজীব সিনহা। তিনি বলেন, কেন্দ্রীয় বাহিনীর পরিকল্পনায় স্পর্শকাতর বুথের কোনও গল্প ছিল না। প্রতি জেলার স্পর্শকাতর বুথের সংখ্যা আমরা জানিয়েছিলাম। বিএসএফ যদি স্পর্শকাতর বুথের তালিকা না পায়, তাহলে ওরা বুথগুলিতে বাহিনী দিল কী করে?

তিনি আরও বলেন, নির্দেশ দেওয়ার পরেও আমার মনে হয় না রাজ্যের ১০ হজারের বেশি বুথে কেন্দ্রীয় বাহিনী দিতে পেরেছে তারা। সাধারণ মানুষ ভেবেছিল কেন্দ্রীয় বাহিনী থাকলে তারা নির্বিঘ্নে ভোট দিতে পারবেন। হাইকোর্টের নির্দেশকে মান্যতা দিয়ে কেন্দ্রীয় বাহিনী আনার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু তার পরেও বিভিন্ন জায়গায় অশান্তি হয়েছে।

প্রসঙ্গত, এর আগে বিএসএফ জানিয়েছিল, রাজ্যের স্পর্শকাতর বুথগুলির তালিকা নির্বাচন কমিশনের কাছে চাওয়া হয়েছিল। কিন্তু কোনও বুথ নিয়ে নির্দিষ্ট তালিকা দেওয়া হয়নি। পরে দেখা যায়, যেখানে যেখানে রাজ্য পুলিশ মোতায়েন করা হয়েছে, সেখানে সন্ত্রাস হয়েছে। কেন্দ্রীয় বাহিনী থাকলে এত সন্ত্রাস হতো না।

রাজীব সিনহা
WB Panchayat Polls: পঞ্চায়েত নির্বাচনের ফলাফলের দিনেই রাজ্য নির্বাচন কমিশনের ওয়েবসাইটে বিভ্রাট
রাজীব সিনহা
WB Panchayat Polls: বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের বুথে জয়ী তৃণমূল!

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in