'খেলা হবে দিবস' পালনে ১৫ হাজার টাকা করে অনুদান রাজ্যের ক্লাবগুলিকে, জানালো ক্রীড়া দপ্তর

People's Reporter: ২০২১ সালে রাজ্যে তৃতীয় বারের জন্য ক্ষমতায় আসার পর প্রতি বছর ১৬ আগষ্ট রাজ্যে 'খেলা হবে দিবস' পালন করে তৃণমূল।
মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র - সংগৃহীত
Published on

এবার 'খেলা হবে দিবস' পালনের জন্য রাজ্যের ক্লাবগুলিকে ১৫ হাজার টাকা করে অনুদান দেবে রাজ্য সরকার। বিজ্ঞপ্তি জারি করে এমনই জানানো হয়েছে ক্রীড়া দপিররের পক্ষ থেকে।

২০২১ সালে রাজ্যে তৃতীয় বারের জন্য ক্ষমতায় আসার পর প্রতি বছর ১৬ আগষ্ট রাজ্যে 'খেলা হবে দিবস' পালন করে শাসকদল তৃণমূল। চলতি বছর 'খেলা হবে দিবস' পালনের জন্য রাজ্যের অনুমোদিত ক্লাব গুলিকে ১৫ হাজার করে টাকা দেবে সরকার।

ক্রীড়া দপ্তরের পক্ষ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ‘ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন’ (আইএফএ) অনুমোদিত ক্লাবগুলিও ওই দিন ‘খেলা হবে দিবস’ পালন করবে। তাদেরও দেওয়া হবে এই ১৫ হাজার টাকার অনুদান।'

নির্দেশিকায় জানানো হয়েছে, রাজ্যের ৩৪৫টি ব্লক, ১১৯টি পুরসভা এবং ছ’টি পুরনিগমে এই অনুষ্ঠানের আয়োজন করতে হবে। কলকাতা পুরসভার অন্তর্গত ১৪৪টি ওয়ার্ডেও হবে এই কর্মসূচি। ওই দিন সমস্ত ক্লাবগুলিকে ফুটবল-সহ সব ধরনের খেলার আয়োজন করতে হবে।

নির্দেশিকায় বলা হয়েছে, সব ক্লাবগুলিকে ‘খেলা হবে দিবস’ অনুষ্ঠানে স্থানীয় বিধায়ক, জেলা পরিষদ সভাধিপতি পঞ্চায়েত সমিতির সভাপতি, এসডিও, বিডিও, থানার ওসি, স্থানীয় ক্রীড়া সংগঠক-সহ এলাকার বিশিষ্টজনদের আমন্ত্রণ জানাতে হবে।

মমতা বন্দ্যোপাধ্যায়
'ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই', মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিলেও নিজের মন্তব্য নিয়ে অনুতপ্ত নন অখিল গিরি
মমতা বন্দ্যোপাধ্যায়
Kerala: বিপর্যস্ত ওয়াইনাডের পাশে CPIM বিধায়করা, এক মাসের বেতন দান করলেন মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in