Congress: আরজি কর কাণ্ডের প্রতিবাদে দু'দিন ধরে ধর্না কর্মসূচি কংগ্রেসের, নেতৃত্বে অধীর চৌধুরী

People's Reporter: ২৫ ও ২৬ সেপ্টেম্বর অর্থাৎ আজ ও কাল ডোরিনা ক্রসিং-এ ধর্নায় বসছেন অধীর রঞ্জন চৌধুরী।
অধীর রঞ্জন চৌধুরী
অধীর রঞ্জন চৌধুরীফাইল ছবি - সংগৃহীত
Published on

আরজি কর কাণ্ডের প্রতিবাদে ও অপরাধীদের দ্রুত শাস্তির দাবিতে ধর্মতলায় দু'দিন ব্যাপী ধর্নার আয়োজন করেছে কংগ্রেস। প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর নেতৃত্বে এই কর্মসূচি নেওয়া হয়েছে।

২৫ ও ২৬ সেপ্টেম্বর অর্থাৎ আজ ও কাল ডোরিনা ক্রসিং-এ ধর্নায় বসছেন অধীর রঞ্জন চৌধুরী। গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালে ঘটে যাওয়া নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদ জানাচ্ছে গোটা দেশ। পথে রয়েছে কংগ্রেসও। আগেও অধীর রঞ্জন চৌধুরী পথে নেমেছিলেন। ফের একবার বিচারের দাবিতে পথে তিনি।

এই ধর্নার আয়োজন করছে মধ্য কলকাতা জেলা কংগ্রেস কমিটি। বেলা ১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ধর্না হবে। নিরপেক্ষ তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পর পর দু'দিন চলবে ধর্না।

ধর্না কর্মসূচি নিয়ে প্রথমে জটিলতা তৈরি হলেও পরে আদালতের অনুমতি মেলে। কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ নির্দেশ দেন ১০০ জন কর্মী সমর্থকদের নিয়ে ধর্না দিতে পারবে কংগ্রেস।

প্রদেশ কংগ্রেস সভাপতি হিসেবে এই প্রথম কোনও কর্মসূচিতে থাকতে পারেন শুভঙ্কর সরকার। অন্যদিকে প্রদেশ কংগ্রেস সভাপতির পদ হারানোর পর কলকাতায় ধর্নায় বসছেন অধীর চৌধুরী। সূত্রের খবর, এই কর্মসূচি নিয়েও নাকি কংগ্রেসের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্বের সৃষ্টি হয়েছিল। যদিও তা নিয়ে কোনও নেতাই প্রকাশ্যে মুখ খোলেননি।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in