RG Kar Case: 'বিচারহীন একমাস!' - পুলিশ কমিশনারের অপসারণের দাবিতে ৯ সেপ্টেম্বর লালবাজার অভিযান CPIM-র

People's Reporter: গত ৯ আগস্ট আরজি কর মেডিক্যাল কলেজে ৩১ বছর বয়সী এক ট্রেনি মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়। আগামী ৯ সেপ্টেম্বর অর্থাৎ সোমবার একমাস পূরণ হচ্ছে সেই নৃশংস হত্যাকাণ্ডের।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি - সংগৃহীত
Published on

আরজি কর কাণ্ডে পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগে এবং পুলিশ কমিশনার বিনীত গোয়েলের অপসারণের দাবিতে লালবাজার অভিযানের ডাক দিয়েছে সিপিআইএম। আগামী ৯ সেপ্টেম্বর এই কর্মসূচি নিয়েছে বামেরা।

গত ৯ আগস্ট আরজি কর মেডিক্যাল কলেজে ৩১ বছর বয়সী এক ট্রেনি মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়। আগামী ৯ সেপ্টেম্বর অর্থাৎ সোমবার একমাস পূরণ হচ্ছে সেই নৃশংস হত্যাকাণ্ডের। কলকাতা পুলিশের বিরুদ্ধে প্রথম থেকেই তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ করছে মৃত চিকিৎসকের পরিবার, আরজি কর মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসক থেকে শুরু করে বিরোধী রাজনৈতিক দলগুলি। এবার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে পথে নামছে সিপিআইএম।

এর আগে গত ২ সেপ্টেম্বর বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে লালবাজার অভিযান করেছিলেন জুনিয়র চিকিৎসকরা। লাল বাজারের আগে ফিয়ার্স লেনের কাছেই তাঁদের আটকে দেওয়া হয়। সেখানেই অবস্থান বিক্ষোভ শুরু করেন তাঁরা। দীর্ঘ ২২ ঘন্টা অপেক্ষার পর সিপির সাথে দেখা করে তাঁকে পদত্যাগ করার জন্য ডেপুটেশন দেন চিকিৎসকরা। এবার সেই একই দাবিতে লালবাজার অভিযান করবে সিপিআইএম।

'বিচারহীন একমাস!' - এই স্লোগানকে সামনে রেখেই আগামী ৯ সেপ্টেম্বর লালবাজার অভিযান করবে সিপিআইএম। ধর্মতলার লেনিন মূর্তি থেকে মিছিল শুরু হবে। বিকেল ৩টে থেকে মিছিল শুরু হওয়ার কথা।

পাশাপাশি সিটু, কৃষকসভা এবং খেতমজুর ইউনিয়ন ওইদিন অর্থাৎ ৯ সেপ্টেম্বর রাজ্যজুড়ে প্রতিবাদ দিবস পালন করবে। এছাড়া ১২ অথবা ১৩ সেপ্টেম্বর বামফ্রন্ট ফের লালবাজার অভিযানের ডাক দিতে পারে।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in